June 17, 2024 2:39 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 2:39 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Loksabha election 2024: ৪ঠা জুন পর্যন্ত কোনও বিজ্ঞাপন প্রচার করতে পারবে না বিজেপি, নির্দেশ হাইকোর্টের

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

BJP will not be able to run any advertisement till June 4, High Court orders BJP challenged the High Court verdict in the Supreme Court

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : আগামী ৪ঠা জুন পর্যন্ত বিজেপি এমন কোনও বিজ্ঞাপন প্রকাশ করতে পারবে না যাতে আদর্শ নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হয়।

সংবাদমাধ্যমে আর কোনও ‘কুৎসা-বিজ্ঞাপন’ দিতে পারবে না বিজেপি। জারি হল আইনি নিষেধাজ্ঞা। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দলের বিতর্কিত নির্বাচনী বিজ্ঞাপনের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করেছে কলকাতা হাইকোর্ট। মডেল কোড অফ কন্ডাক্ট ভঙ্গ করে গত ৪ঠা মে থেকে দফায় দফায় বিজেপি বেশ কিছু সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়েছে ৷ এমন দাবি করে কলকাতা হাইকোর্টে মামলা করেছিল তৃণমূল । সেই মামলায় শুনানি ছিল

উচ্চ আদালত স্পষ্ট জানিয়েছে, আদর্শ আচরণবিধি লঙ্ঘিত হতে পারে, এমন বিজ্ঞাপন দিতে পারবে না বিজেপি। শুধু তা-ই নয়, এব্যাপারে নির্বাচন কমিশনের ভূমিকা নিয়েও এদিন জোর সমালোচনা করেছেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এর সিঙ্গল বেঞ্চ। সিঙ্গল বেঞ্চ এর রায়ের পালটা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে আবেদন করে বিজেপি। কিন্তু ডিভিশন বেঞ্চও সিঙ্গল বেঞ্চের রায়ে স্থগিতাদেশ দেয়নি। উলটে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম মামলাকারীকেই ভর্ৎসনা করেন।

হাইকোর্টের রায়ের প্রতিবাদেই সুপ্রিম কোর্টে গেল গেরুয়া শিবির। শীর্ষ আদালতের বিচারপতি বেলা এম ত্রিবেদী এবং বিচারপতি পঙ্কজ মিটালের ডিভিশন বেঞ্চে বিজেপি এই মামলার দ্রুত শুনানির আর্জিও জানান। যদিও সেটা এখন শীর্ষ আদালতের বিবেচনাধীন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top