June 18, 2024 12:19 pm

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 12:19 pm

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Lok Sabha Polls 2024:লোকসভার দিনক্ষণ ঘোষণার আগেই বঙ্গে কেন্দ্রীয় বাহিনী আসছে

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Central# #forces# #are# #arriving# #in# #Bengal# #before# #Lok Sabha# #polls# #are# #announced

Central forces are arriving in Bengal before the Lok Sabha schedule is announced

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : নির্বাচন মানেই অশান্ত পরিবেশ, হিংসা, বোমা, গুলি, আহত ও নিহত বহু মানুষ। লোকসভা নির্বাচন সুষ্ঠু এবং অবাধ করতে চেষ্টার কোনও ফাঁক রাখতে চাই না নির্বাচন কমিশন। বিগত বেশ কয়েকটি নির্বাচনে রাজ্যে ব্যাপক হিংসার অভিযোগ উঠেছে। ২০২৪-র লোকসভা নির্বাচনে তা পুনরায় যাতে না হয় তাই আগেভাগে পদক্ষেপ নিচ্ছে কেন্দ্র। সূত্রের খবর, এবার লোকসভা ভোট ঘোষণার আগেই বঙ্গে কেন্দ্রীয় বাহিনী আসছে।

২০১৯ লোকসভায় ভোট ঘোষণার পরেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী আসে। নির্বাচন কমিশন সূত্রের খবর, এবার বাহিনী আসতে পারে নির্বাচনের দিন ঘোষণার আগেই। বাহিনী আসতে পারে ফেব্রুয়ারির শেষেই। তবে এখানেই শেষ নয়, রাজ্যের প্রতিটি লোকসভা কেন্দ্রে স্পর্শকাতর বুথ এবং স্পর্শকাতর এলাকা চিহ্নিতকরণের কাজ শুরু করে দিয়েছে কমিশন। স্পর্শকাতর এলাকার উপর নির্ভর করছে কোন এলাকায় কত বাহিনী মোতায়েন করা হবে।

আগামী ৪ঠা মার্চ ভোট প্রস্তুতি খতিয়ে দেখতে এ রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ। জানা গিয়েছে, ৪ঠা মার্চ কলকাতায় আসার পর ৫ মার্চ সর্বদলীয় বৈঠক করবে জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে। ৬ তারিখ রাজ্যের মুখ্যসচিব, ও রাজ্য পুলিশের ডিজি’‌র সঙ্গে বৈঠকের পর সাংবাদিক সম্মেলন করবে নির্বাচন কমিশনের ফুলবেঞ্চ। সূত্র মারফৎ জানা যাচ্ছে, মার্চ মাসের ৮-১৪ তারিখের মধ্যে লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতে পারে।

রাজ্যের ভোট অবাধ ও সুষ্ঠু করতে রেকর্ড সংখ্যক বাহিনী কেন্দ্রের কাছে চেয়েছে কমিশন। সেইমত স্বরাষ্ট্র মন্ত্রককে পাঠানো চিঠিতে কমিশন জানিয়েছে, লোকসভা ভোটে বাংলায় তারা ৯২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে চায়। কমিশনের এই সিদ্ধান্তে স্বাভাবিক ভাবেই খুশি বঙ্গ বিজেপি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top