May 22, 2024 5:25 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 22, 2024 5:25 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Lok sabha elections fight dg Rajeev Kumar was removed :নির্বাচনী আচরণবিধি লাঘু হতেই সরানো হল বাংলার ডিজি সহ ৫ রাজ্যের স্বরাষ্ট্র সচিবকেও

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

DG Rajeev Kumar was removed from election code of conduct. As well as the Home Secretary of 5 states

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

শনিবার ২৪ সালের লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন। জারি হয়েছে নির্বাচনী আচরণবিধি। ৪৮ঘন্টার মধ্যেই রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমারকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। শুধু তাই নয় একই সঙ্গে ৫ রাজ্যের স্বরাষ্ট্র সচিবকেও সোমবার বিজ্ঞপ্তি প্রকাশ করে সরিয়ে দেওয়া হলো। আজই বিকেল পাঁচটার মধ্যে রাজ্য সরকারকে পরবর্তী ডিজি-র নাম জানাতে হবে।

২০১৬ সালে বিধানসভা নির্বাচন চলাকালীন কলকাতা পুলিশের নগরপাল পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল ১৯৮৯ ব্যাচের আইপিএস অফিসার রাজীব কুমার কে। শুধু নয় কলকাতা পুলিশ কমিশনার কেউ সে সময় সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। বিরোধী রাজনৈতিক দল গুলোর পক্ষ থেকে তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ ছিল যে তিনি শাসকদলের হয়ে পক্ষপাতিত্ব করেন। এবারও ভোট পূর্ববর্তী সময় রাজ্য পুলিশের এই ডিজিকে নিয়ে একাধিক অভিযোগ বিরোধী দলগুলোর পক্ষ থেকে করা হয়েছিল। জাতীয় নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ যখন কলকাতায় এসেছিলেন সেই সময়েও শাসক দল তৃণমূল কংগ্রেস ছাড়া বাকি সমস্ত বিরোধী দলগুলি একযোগে ডিজিকে নিয়ে আপত্তি জানিয়েছিল।

জাতীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে সোমবার নির্দেশিকা জারি করা হয়েছে। এবং রাজ্য সরকারের কাছে পরবর্তী ডিজি কে হবে সে বিষয়ে বিকেল ৫টার মধ্যে জানানোর কথা বলা হয়েছে। রাজ্যের মুখ্য সচিব কে লেখা নির্দেশিকায় কমিশনের পক্ষ থেকে বলা হয়েছে যে আজ বিকেল পাঁচটার মধ্যে রাজ্য পুলিশ হেডকোয়ার্টারের সিনিয়র মোস্ট আইপিএসকে পরবর্তী ডিজি পদে নিয়োগ দিতে হবে। শাসকের দুশ্চিন্তা বিরোধীদের গালে চওড়া হাসি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top