June 17, 2024 6:07 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 6:07 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Lok Sabha elections 2024 : বঙ্গে বাহিনী মোতায়েনের সব রেকর্ড ভাঙলো! লোকসভা নির্বাচনে বাংলায় ৪২টি আসনে নির্বাচনে ৯২০কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

West bengal army deployment broke all records! The Central Election Commission has asked for 920 companies of central forces in the 42 constituencies of Bengal in the Lok Sabha elections.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:আসন্ন লোকসভা নির্বাচনে বিভিন্ন রাজ্যগুলোতে কত পরিমাণের কেন্দ্রীয় বাহিনী প্রয়োজন কেন্দ্রীয় নির্বাচন কমিশনের সচিব কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের সচিবকে চিঠি দিলেন। যেখানে দেখা যাচ্ছে শুধুমাত্র পশ্চিমবঙ্গের জন্য ৯২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাওয়া হয়েছে। ছত্রিশগড়ের জন্য ৩৬০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাওয়া হয়েছে। উত্তর প্রদেশ সব থেকে বেশি লোকসভা আসন রয়েছে সেখানে আড়াই কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চাওয়া হয়েছে। জম্মু ও কাশ্মীর সেখানে ৬৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন।

আসামে ১৬০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, বিহার ২৯৫কোম্পানি এবং ছত্রিশগড়ে ৩৬০ কোম্পানির কেন্দ্রীয় বাহিনী প্রয়োজন বলে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের সচিব কে চিঠি দিয়ে জানিয়েছেন।

২০২৩ এর পঞ্চায়েত নির্বাচনে রাজ্যের প্রধান বিরোধীদল বিজেপি, সিপিআইএম, কংগ্রেসের পক্ষ থেকে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন। এক দফার পঞ্চায়েত নির্বাচন হলেও কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি ৮০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়নে নির্দেশ দিয়েছিলেন। লোকসভা নির্বাচনে যে পরিমাণে কেন্দ্রীয় বাহিনী চাওয়া হয়েছে পশ্চিমবঙ্গের জন্য তা সর্বকালের রেকর্ড ভেঙে দিয়েছে বলেই মত রাজনৈতিক মহলের একাংশের।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top