May 27, 2024 5:23 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 27, 2024 5:23 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Lok sabha election fight North Bengal:নিশীথ-উদয়নের সংঘর্ষ ধর্মঘট। দিনহাটার পথে রাজ্যপাল সিভি আনন্দ বোস।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Nishith-Udayan clash strike. Governor CV Anand Bose on his way to Dinhata.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

লোকসভা নির্বাচনে নির্ঘন্ট প্রকাশের পরেই উত্তপ্ত হয়ে উঠেছে দিনহাটা। নিশীথ প্রামাণিক ও উদয়ন গুহর বেনজির সংঘর্ষে থমথমে দিনহাটা বিধানসভা এলাকা। বুধবার রাজ্যপাল বোসের একাধিক কর্মসূচি থাকলেও তা বাতিল করেই দিনহাটার পথে রওনা দিয়েছেন। মঙ্গলবার রাত থেকেই সংঘর্ষের ঘটনার বিস্তারিত খোঁজ নেন তিনি।

নিশীথ প্রামাণিক ও উদয়ন গুহ দুই মন্ত্রীর সংঘর্ষে উত্তপ্ত দিনহাটয় পৌঁছেই রাজ্যপাল জেলাশাসক ও পুলিশ সুপারের সঙ্গে বৈঠক করবেন বলে রাজভবন সূত্রের খবর।

রাজ্যে শাসক বিরোধী দলের সংঘর্ষের ঘটনায় বুধবার সকাল থেকে এলাকায় ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করছে তৃণমূল। এরইমাঝে খবর, গোটা ঘটনার সরেজমিনে খোঁজ নিতে বুধবার দুপুরে দিনহাটা যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। বুধবার রাজ্যপালের একাধিক কর্মসূচি থাকলেও তা সব বাতিল করা হয়েছে। গতরাতে তৃণমূল ও বিজেপির সংঘর্ষের ঘটনার বিস্তারিত খোঁজ নেওয়ার পাশাপাশি জেলাশাসক ও পুলিশ সুপারের সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে রাজ্যপালের।

তৃণমূল নেতা উদয়ন গুহ। জানা যাচ্ছে, অভিযোগের ভিত্তিতে ৪৫ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। একাধিক জায়গায় তৃণমূল ও বিজেপি দুই তরফেই দেখা গিয়েছে বিক্ষোভ কর্মসূচি। আজও দিনহাটায় বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে তৃণমূল। পালটা কোচবিহার শহরে পুলিশ সুপারের বাংলো ঘেরাওয়ের ডাক দিয়েছে বিজেপি।আগে বিজেপি কর্মীরাই তৃণমূল কর্মীদের উপর চড়াও হন। এমনকী স্থানীয়রা বাধা দিতে এলে তাঁদেরও মারধর করা হয়। রাজ্যের মন্ত্রী বলছেন,”নিশীথ ভোট ঘোষণার পরও কেন্দ্রীয় নিরাপত্তা নিয়ে ১০-১৬ গাড়ি নিয়ে হুটার লাগিয়ে ঘুরে বেড়াচ্ছে। আমি আমার সব সরকারি সুবিধা ত্যাগ করেছি। তাহলে নির্বাচনী আচরণবিধি কি শুধু আমার জন্য?” পালটা নিশীথের দাবি, বিজেপি কর্মীদের উসকানি দেন উদয়নই। আগে চড়াও হয় তৃণমূল। বাধ্য হয়ে তিনি গাড়ি থেকে নামেন। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বলছেন,”তৃণমূলের পায়ের তলা থেকে মাটি সরে গিয়েছে। তাই ধমক-চমকের রাজনীতি করছেন উদয়ন।”

এদিকে মঙ্গলবার রাতে ভোটের প্রচার সেরে দিনহাটা শহরে ফিরছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। ওই সময়ই রাস্তা দিয়ে আসছিল উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর কনভয়। দুই কনভয় মুখোমুখি আসতেই সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূল ও বিজেপি কর্মীরা। বাদ পড়েননি দুই মন্ত্রীও। রীতিমতো ধস্তাধস্তি হয় দু’জনের। গত রাতে দু পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন বেশ কয়েক জন তৃণমূল কর্মী। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনায় মাথা ফাটেছে মহকুমা পুলিশ আধিকারিকেরও। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথের কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী এবং উদয়নের নিরাপত্তার দায়িত্বে থাকা রাজ্য পুলিশের আধিকারিকরা দু’পক্ষের সংঘর্ষ থামাতে হিমশিম খেয়ে যান।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top