May 29, 2024 7:52 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 29, 2024 7:52 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Lok sabha election fight Congress:বিপাকে কংগ্রেস,লোকসভা ভোটের আগে মেটাতেই হবে ১০৫ কোটি টাকা আয়কর

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Congress in trouble, ahead of Lok Sabha polls Income tax of Tk 105 crore has to be met

দেশ

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক

আয়কর রিটার্ন মামলায় বড়সড় অস্বস্তিতেদিল্লি হাইকোর্টে মিললো না স্বস্তি কংগ্রেসের। ট্রাইব্যুনালের পর দিল্লি হাইকোর্টেও ধাক্কা খেল কংগ্রেস শিবিরের। ভোটের আগে দেশের শীর্ষ আদালতের স্বস্তি না মিললে ভোটের আগে ১০৫ কোটি টাকা আয়কর রিটার্ন দিতে হবে।

গত ১৬ ফেব্রুয়ারি কংগ্রেসের প্রধান ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করে দেয় আয়কর বিভাগ। এর পর গত ২১ ফেব্রুয়ারি কংগ্রেসের কোষাধ্যক্ষ অজয় মাকেন অভিযোগ করেছিলেন আয়কর দপ্তর নিয়ম-বহির্ভূত ভাবে তাদের ওই ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি থেকে ৬৫ কোটি টাকা জরিমানা হিসাবে কেটে নিয়েছে। এর প্রথমে বিরুদ্ধে আয়কর ট্রাইব্যুনালে আবেদন করছিল কংগ্রেস। ট্রাইব্যুনাল প্রাথমিকভাবে কংগ্রেসের সব অ্যাকাউন্ট খুলে দেওয়ার নির্দেশ দেয়। কিন্তু চূড়ান্ত রায়ে জানায়, কংগ্রেসের যে কর বকেয়া আছে, সেটা দিতেই হবে। এমনকী আরও প্রায় ৭০ কোটি টাকা আয়কর দপ্তরের কাছে বকেয়া কংগ্রেস শিবিরের।

আয়কর ট্রাইব্যুনালের নির্দেশ চ্যালেঞ্জ করে
দিল্লি হাই কোর্টে বিরুদ্ধে মামলা দায়ের করে কংগ্রেস। বুধবার সেখানেও স্বস্তি পেল না হাত শিবির। বুধবার দিল্লি হাই কোর্ট জানিয়ে দিয়েছে, আয়কর বিভাগ যে পদক্ষেপ করেছে তাতে কোনও ভুল নেই। কংগ্রেসকে আপাতত ১০৫ কোটি টাকা বকেয়া আয়কর মেটাতে হবে। সেটাও লোকসভা ভোটের ঠিক মুখে। দিল্লি হাই কোর্টের নির্দেশ চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ কংগ্রেস।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top