May 26, 2024 7:48 am

১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 26, 2024 7:48 am

১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Lok sabha election fight 2024:ইন্ডিয়া জোটের সঙ্গে তৃণমূলের সম্পর্ক পুরোপুরি শেষ হয়ে যায়নি! কৃষ্ণনগরে ইঙ্গিতে বুঝিয়ে গেলেন তৃণমূল নেত্রী

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Trinamool’s relationship with the India Alliance is not completely over! The Trinamool leader pointed out in Krishnanagar

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

রবিবার অসুস্থ শরীর নিয়েই কৃষ্ণনগরের তৃণমূল কংগ্রেস প্রার্থী মহুয়া মৈত্রর সমর্থনে প্রথম নির্বাচনী জনসভা শুরু করলেন তৃণমূল সুপ্রিম ও মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই মুখ খুললেন ইন্ডিয়া জোট প্রসঙ্গে। তিনি বলেন,বাংলায় লড়াই হবে একা। বহু আগেই স্পষ্ট করে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
কৃষ্ণনগরের সভায় আরও একবার তিনি স্পষ্ট করলেন, বাংলায় বিজেপির বিরুদ্ধে একাই লড়ছে তৃণমূল। সিপিএম এবং কংগ্রেস ইন্ডিয়া জোটের নামে লড়লেও, ওরা আসলে বিজেপির সহযোগী।ইন্ডিয়া জোটের সঙ্গেও যে তৃণমূলের সম্পর্ক পুরোপুরি শেষ হয়ে যায়নি, সেটাও ইঙ্গিতে বুঝিয়ে গেলেন মুখ্যমন্ত্রী।

‘ইন্ডিয়া জোট আমি তৈরি করেছি, ভোটের পর দেখব’, কৃষ্ণনগরে তাৎপর্যপূর্ণ মন্তব্য মমতার
কৃষ্ণনগরের সভায় মমতা বললেন,”এখানে তো জোটই হয়নি। এখানে তো ঘোঁট হয়েছে। সিপিএম-কংগ্রেস-বিজেপি এক হয়ে লড়ছে। আরেক দিকে আমরা একা লড়ছি।”
বাংলায় লড়াই হবে একা। বহু আগেই স্পষ্ট করে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষ্ণনগরের সভায় আরও একবার তিনি স্পষ্ট করলেন, বাংলায় বিজেপির বিরুদ্ধে একাই লড়ছে তৃণমূল। সিপিএম এবং কংগ্রেস ইন্ডিয়া জোটের নামে লড়লেও, ওরা আসলে বিজেপির সহযোগী। কিন্তু ইন্ডিয়া জোটের সঙ্গেও যে তৃণমূলের সম্পর্ক পুরোপুরি শেষ হয়ে যায়নি, সেটাও ইঙ্গিতে বুঝিয়ে গেলেন তৃণমূল নেত্রী।

তৃণমূল নেত্রী এদিন একযোগে ইন্ডিয়া জোটেরই শরিক বাম-কংগ্রেসকে আক্রমণ করেছেন। কৃষ্ণনগরের সভায় তিনি বলেছেন,”সিপিএম-কংগ্রেস এখানে ইন্ডিয়া নামে লড়ছে। এখানে তো জোটই হয়নি। এখানে তো ঘোঁট হয়েছে। সিপিএম-কংগ্রেস-বিজেপি এক হয়ে লড়ছে। আর এক দিকে আমরা একা লড়ছি।” অর্থাৎ মমতার বুঝিয়ে দিতে চাইলেন, যারা বাংলায় ইন্ডিয়া নামে লড়ছে, প্রকৃত ইন্ডিয়া জোট তাঁরা নয়। বাংলায় বিজেপির আসল বিরোধী তৃণমূলই। দরকারে ভোটের পর যে আবার ইন্ডিয়া জোটে সরাসরি তিনি অংশ নিতে পারেন, সেটাও বুঝিয়ে দিলেন মমতা। তৃণমূল নেত্রীর সাফ কথা,”কংগ্রেস-সিপিএম যদি বলে আমরা ইন্ডিয়া জোট, তাহলে ওদের বলুন আপনারা দিল্লিতে গিয়ে লড়ুন। অন্য জায়গায় গিয়ে লড়ুন। বাংলায় মমতার দিকে তাকাতে আসবেন না।”

তৃণমূল সুপ্রিমোর কথায়, বাংলায় সিপিএম-কংগ্রেস-বিজেপি আমাদের বিরুদ্ধে লড়াই করছে। সিপিএমকে ভোট দেওয়া মানে বিজেপিকে ভোট দেওয়া। কংগ্রেসকে ভোট দেওয়া মানে বিজেপিকে ভোট দেওয়া। আরেকটা ল্যাজুড় পার্টি হয়েছে, মুসলিম পার্টি। ওদের ভোট দেওয়া মানে বিজেপিকে ভোট দেওয়া। আর বিজেপিকে ভোট দেওয়া মানেও বিজেপিকে ভোট দেওয়া। বিজেপি একটা দাঙ্গাবাজ দল। তাঁদের সঙ্গ দিচ্ছে কংগ্রেস এবং সিপিএম। নিজের সর্বনাশ নিজে না করতে চাইলে ওদের ভোট দেবে না। যদি CAA না করতে হয়, যদি NRC না করতে হয়, যদি লক্ষ্মীর ভাণ্ডার পেতে চান, তাহলে তৃণমূলকে ভোট দিন।”

বাংলায় লড়াই হবে একা। বহু আগেই স্পষ্ট করে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
কৃষ্ণনগরের সভায় আরও একবার তিনি স্পষ্ট করলেন, বাংলায় বিজেপির বিরুদ্ধে একাই লড়ছে তৃণমূল। সিপিএম এবং কংগ্রেস ইন্ডিয়া জোটের নামে লড়লেও, ওরা আসলে বিজেপির সহযোগী।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top