May 27, 2024 6:11 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 27, 2024 6:11 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Lok sabha election 2024: ধনী প্রার্থী কয়েকশ কোটির মালিক, দরিদ্রতম প্রার্থীর পকেটে নেই ৫০০ টাকা

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Recently, the information of an election analyst agency says that the wealth of the richest candidate in the first round of elections is amount 716 crore. The poorest candidate does not even have 500 rupees.

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: শেষ হয়েছে প্রথম দফার লোকসভা নির্বাচন। মোট ১৬২৫ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হয়ে গেল আজ। উত্তর মিলবে ৪ জুন। এরই মধ্যে প্রকাশ্যে এল মজাদার তথ্য। প্রথম দফার নির্বাচনে ধনীতম প্রার্থীর সম্পত্তির পরিমাণ ৭১৬ কোটি টাকা। ধনীর পরিমাণ যেমন আকাশচুম্বি তেমন দরিদ্রতম প্রার্থীর ঝুলিতে নেই ৫০০ টাকাও।

সম্প্রতি এক নির্বাচন বিশ্লেষক সংস্থায় এই বিষয় প্রার্থীদের হলফনামা খুঁটিয়ে দেখেছিল, তাতেই জানা গেছে এই হিসাব। ১০২ কেন্দ্রের মধ্যে ছিল ৪টি কেন্দ্র শাসিত অঞ্চলেও নির্বাচন। তারই মধ্যে জানা গেছে মধ্য প্রদেশের ছিন্দওয়ারা কেন্দ্র থেকে এবারের ভোট প্রতিদ্বন্দ্বিতা করা নকুল নাথ, যিনি প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের ছেলে, তিনি সব থেকে ধনী । তার অর্থের পরিমাণ ৭১৬ কোটি টাকা। গতবারও এই কেন্দ্রে জিতেছিলেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন তামিল নাড়ুর এআইডিএমকের প্রার্থী অশোক কুমার, যার সম্পত্তির পরিমাণ ৬৬২ কোটি টাকা। আবার তামিলনাড়ুর এক প্রার্থী দেশের দরিদ্রতম। তার সম্পত্তির পরিমাণ মোটে ৩২০ টাকা। অর্থের এই বিশাল ব্যাবধান দেখেই বোঝা যাচ্ছে তিনি হয়ত ভোটে জিতবেন না।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top