June 17, 2024 4:21 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 4:21 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Lok sabha election 150 company Central force deployed in March:লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগে আগামী মাসের প্রথম সপ্তাহের মধ্যেই রাজ্যে ১৫০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

150 companies of central forces are being deployed in the state by the first week of next month before the date of Lok Sabha elections is announced.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:দুই দফায় বিভিন্ন জেলায়১৫০কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। তার আগে আজ বাহিনীর কর্তাদের সঙ্গে এক উচ্চ পর্যায়ের বৈঠকে এই দেড়শ কোম্পানি বাহিনী মোতায়েনের রূপরেখা চূড়ান্ত করল নির্বাচন কমিশন। কমিশন সূত্রে জানা গেছে এই পর্বে সর্বাধিক বাহিনী মোতায়েন করা হচ্ছে উত্তর ২৪ পরগনায়। বারাসত,বনগাঁ,বসিরহাট পুলিশ জেলা এবং ব্যারাকপুর ও বিধাননগর পুলিশ কমিশনারেট এলাকা মিলিয়ে ওই জেলায় মোট ২১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে। সন্দেশখালির পরিস্থিতি এবং গত লোকসভা নির্বাচনে, ব্যারাকপুর লোকসভা এলাকায় লাগাম ছাড়া অশান্তির ইতিহাসের প্রেক্ষিতে এই সিদ্ধান্ত তাৎপর্যপূর্ণ। এরমধ্যে বসিরহাট পুলিশ জেলায় পাঁচ কোম্পানি এবং ব্যারাকপুরে ৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়ন করা হচ্ছে। কলকাতায় দ্বিতীয় সর্বোচ্চ ১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়ন করা হচ্ছে বলে কমিশনের তরফে জানানো হয়েছে।এছাড়াও হাওড়া লোকসভা এলাকায় ছয় কোম্পানি ,হুগলিতে চার কোম্পানী, ডায়মন্ড হারবারে তিন কোম্পানি, পূর্ব মেদিনীপুরে সাত কোম্পানি পশ্চিম মেদিনীপুরে পাঁচ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মোতায়েন করা হচ্ছে । ভোটের আগে মূলত ভোট দাতাদের মন থেকে আশঙ্কা দূর করতে এই বাহিনী মোতায়ন করা হচ্ছে বলে কমিশনের তরফে জানানো হয়েছে। কমিশনের এদিনের বৈঠকে উপস্থিতছিলেন মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব, রাজ্য পুলিশের নোডাল অফিসার আনন্দ কুমার, সিআরপিএফের আইজি বি কে শর্মা সহ কমিশনের অন্য়ান্য কর্তারা ।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top