May 29, 2024 8:01 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 29, 2024 8:01 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Kolkata Metro: ইদ উপলক্ষ্যে মেট্রো কম চলবে, জানিয়ে দিল রেল, জেনে নিন সময়সূচী

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Thursday Eid. On that occasion, the authorities are going to make some changes in the Kolkata Metro service.

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার ইদ। সে উপলক্ষে কলকাতা মেট্রো পরিষেবায় কিছুটা রদবদল করতে চলেছে কর্তৃপক্ষ। সম্প্রতি এই বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে – ইদের দিনে শিয়ালদহ-সেক্টর ৫ রুট এবং এসপ্ল্যানেড-হাওড়া রুটে কমানো হচ্ছে পরিষেবা। যদিও কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর মেট্রো পরিষেবা একই থাকছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৩০টি মেট্রোর পরিবর্তে ওই দিন এসপ্ল্যানেড-হাওড়া ময়দান রুটে মেট্রো চলবে ১২২টি। দুটি মেট্রোর মাঝে সময়ের ব্যবধানও বাড়ানো হচ্ছে। জানা গেছে, ১২, ১৫ ও ২০ মিনিট অন্তত অন্তর চলবে মেট্রো। বিজ্ঞপ্তি অনুযায়ী, এসপ্ল্যানেড-হাওড়া ময়দান রুটে ৬১টি মেট্রো এসপ্ল্যানেড থেকে এবং ৬১টি ছাড়বে হাওড়া ময়দান থেকে। দু’দিক থেকেই প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায় এবং শেষ মেট্রো ছাড়বে রাত ৯.৪৫-এ। শিয়ালদহ-সেক্টর ৫ রুটে ১০৬টি মেট্রোর পরিবর্তে ৯০টি মেট্রো চলবে। দিনের প্রথম ও শেষ মেট্রোতে কোনও রদবদল করা হচ্ছে না।

অন্যান্য দিনের মতোই শিয়ালদহ থেকে শিয়ালদহ থেকে সেক্টর ৫ এর উদ্দেশে প্রথম ট্রেন ছাড়বে সকাল ৬.৫৫ মিনিটে এবং শেষ গাড়ি ছাড়বে রাত ৯.৩৫ মিনিটে। সেক্টর ৫ থেকে দিনের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়, এবং শেষ মেট্রো ছাড়বে রাত ৯.৪০ মিনিটে। দুটি গাড়ির মধ্যে সময়ের ব্যবধান থাকবে ২০ মিনিটের। 

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top