June 17, 2024 6:27 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 6:27 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Kolkata high court:নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তের সহযোগিতা না করলে মধ্যশিক্ষা পর্ষদ ও এসএসসির অফিসে তালা ঝুলিয়ে দিন মন্তব্য বিচারপতি বিশ্বজিৎ বসু

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#High# #court# #SSC# #case# #1600 vacancies

Judge Biswajit Bose said if the office of Madhya Shiksha Parshad and SSC is not cooperated with the investigation in recruitment corruption case.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

মুর্শিদাবাদে গোধা হাই স্কুলে প্রধান শিক্ষক তিনি তার ছেলেকে বেআইনিভাবে চাকরি পাইয়ে দিয়েছিল সেই অভিযোগে মামলা দার হয় কলকাতা হাইকোর্টে। রাজ্যের তদন্তকারী সংস্থার উপর আস্থা রেখেই সিআইডি তদন্তের নির্দেশ দেন বিচারপতি বিশ্বজিৎ বসু। সেই মামলার তদন্ত করতে গিয়ে আদালতে এর কাছে এসে পৌঁছয় কয়েকটি বেনামী চিঠি। GTA তে নিয়োগ দুর্নীতির প্রসঙ্গ। নাম ওঠে তৃণমূলের ছাত্র নেতা থেকে শুরু করে সুমন গুরুং,বিনয় তামাং এর নাম এ ব্যাপারে গুরুত্ব দিয়ে প্রাথমিক তদন্ত করতে সিবিআই কে প্রস্তুত থাকতে নির্দেশ বিচারপতি ।সোমবার সিবিআই কে তদন্তের নির্দেশ দিতে হুমকি বিচারপতির*।

যত দ্রুত সম্ভব সিআইডি প্রত্যেক জেলার ডি আই,বোর্ড,এসএসসি ,সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশনেএর সঙ্গে বৈঠক করে অপরাধীদের খুঁজে বার করতে হবে। পাশাপাশি সিআইডি জেলা র ডি আই দের সঙ্গে বসে কি করলো শুধু কাজু আর কফি খেলো?আমি জানি না কি ভাবে বসবে তবে রাজ্য কে দায়িত্ব নিয়ে এই মিটিং করে তদন্ত গতি আনতে হবে ।না হলে আমি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হতে এই তদন্তভার তুলে দেবো বলেও হুশিয়ারি দেন বিচারপতি।

এই নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের নির্দেশ মত DIG CID সোমা দাস মিত্রআদালতে স্বশরীরে হাজিরা দেন এদিন এই মামলায় তদন্তে গাফিলতির অভিযোগ রয়েছে সিআইডির বিরুদ্ধে।

তৃণমূল কংগ্রেসের তৃণাকুর বিরুদ্ধে ফের বিস্ফোরক চিঠি বিচারপতি বিশ্বের বসুকে পাঠানো হয়। আজ ভরা এজলাসে তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি নাম উল্লেখ করে বিচারপতি বলেন এসআইটি সঠিক তদন্ত করছে না। সেই কারণে ডিআইজি সিআইডিকে তলব করেছিল কলকাতা হাইকোর্ট। পাশাপাশি আদালতে উপস্থিত থাকার নির্দেশ ছিল বিচারপতি বিশ্বজিৎ বসুর।
রাজ্যের আইনজীবী রুদ্র নন্দী: আমরা কাল একজন কে গ্রেপ্তার করেছি ।তদন্ত চলছে ।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top