June 18, 2024 11:55 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 11:55 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Higher Secondary Exam: একই দিনে সরস্বতী পুজো আর প্রেমদিবস, সঙ্গে রয়েছে পরীক্ষাও

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Saraswati# #Puja# #valentines# #day# #sameday# #along# #exam

Saraswati Puja and valentines day are on the same day, along with exams

রাজ্য

 দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : মাধ্যমিক শেষ হলেও থাকছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। উচ্চমাধ্যমিক পরীক্ষার মধ্যেই সরস্বতী পুজো। ঠিক সরস্বতী পুজোর দিনই পড়েছে ভ্যালেন্টাইন’স ডে।  ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন’স ডে আমরা সবাই জানি। সব মিলিয়ে, মনখারাপ উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের। বেশ কিছু স্কুলে খোঁজখবর নিয়ে জানা গেল, এবারেও সরস্বতী পুজোয় পরীক্ষা থাকায় পড়ুয়াদের উৎসবে যোগ দেওয়ায় ঘাটতি থাকবে।

মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল শুক্রবার ২রা ফ্রব্রুয়ারি। শেষ হবে ১২ই ফ্রেব্রুয়ারি। ১৪ই ফ্রব্রুয়ারি বুধবার এই বছরের সরস্বতী পুজো। মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সুখবর হলেও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য মন খারাপ। পরীক্ষা প্রস্তুতির জেরে মাথা নেই সরস্বতী পুজো কিংবা ভ্যালেন্টাইন’স ডে-র ভাবনা।

কিছু স্কুলের মধ্যে যেমন বিটি রোড গর্ভমেন্ট স্পনসর স্কুল ও সিঁথি রামকৃষ্ণ সংঘ বিদ্যামন্দির ফর বয়েজ স্কুলের প্রধান শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা গেল যে, গতবছর যেভাবে আনন্দের সঙ্গে ছাত্রছাত্রীদের নিয়ে সরস্বতী পুজো হয়েছিল এবার তা হচ্ছে না। প্রথমত উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা থাকতে পারবে না, তার উপর মাধ্যমিক চলাকালীন স্কুলে সরস্বতী পুজোর আগাম তোড়জোড় করা যাচ্ছে না।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top