June 17, 2024 7:17 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 7:17 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

High court Sheikh ShahJahan:সন্দেশখালীর বেতার বাদশা শেখ শাহাজান কেন এখনো গ্রেফতার নয় হাইকোর্টে প্রশ্নের মুখে রাজ্য।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Why the mastermind of Sandeshkhali Sheikh Shahajan has not been arrested yet, the state is facing questions in the High Court.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক

সন্দেশখালীর বেতার বাদশা শেখ শাহাজান কেন এখনো গ্রেফতার নয় হাইকোর্টে প্রশ্নের মুখে রাজ্য। সন্দেশখালীর ঘটনার পর দীর্ঘদিন কেটে গেলেও মূল চক্রি শেখ শাহজাহান এখনও কেন অধরা তা নিয়ে উদ্বেগ প্রকাশ করল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। শুধু তাই নয় সন্দেশখালিতে আদিবাসীদের জমি জোর করে কেড়ে নেওয়ার যে অভিযোগ উঠেছে প্রাথমিকভাবে তার সর্বোত্তা রয়েছে বলেও মনে করছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

এদিন মামলার শুনানিতে প্রধান বিচারপতি পর্যবেক্ষণে জানিয়েছেন এতদিন ধরে সন্দেশখালি তে যে ঘটনা ঘটছে তার অন্যতম কারণ শেখ শাহজাহান । তা সত্ত্বেও তাকে ধরা যাচ্ছে না কেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞ্যানম। আদালত প্রাথমিকভাবে মনে করছে অন্যায় ভাবে আদিবাসীদের জমি সন্দেশখালিতে দখল করা হয়েছে এই অভিযোগের সর্বত্তা রয়েছে। কারণ ইতিমধ্যে রাজ্য সরকার অভিযোগ গ্রহণের ব্যবস্থা করেছে। এর প্রেক্ষিতেই প্রধান বিচারপতি মন্তব্য করেছে রাজ্য যেহেতু ইতিমধ্যেই অভিযোগ নিতে শুরু করেছে সেক্ষেত্রে প্রাথমিকভাবে মনে হচ্ছে বেআইনিভাবে আদিবাসীদের জমি সন্দেশখালিতে কেড়ে নেওয়া হয়েছে। নির্দেশে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ আরো জানিয়েছে, এ ব্যাপারে ইতিমধ্যেই ইডি এবং রাজ্য সরকার আলাদা আলাদা করে দুটি মামলা দায়ের করেছে সেই মামলাতেই এ বিষয়ে যাবতীয় প্রয়োজনীয় নির্দেশ দেবে ডিভিশন বেঞ্চ। সব পক্ষকে অবিলম্বে নোটিশ দেওয়ার ও নির্দেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ। দু একদিনের মধ্যেই মামলার শুনানি হবে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top