May 24, 2024 9:57 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 24, 2024 9:57 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

High Court ordered double penslty: কলকাতার আরও একটি বেআইনী নির্মাণকে দ্বিগুণ জরিমানার নির্দেশ, দু লক্ষ টাকা জমা দেওয়ার নির্দেশ হাইকোর্টের

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Recruitment# #may# #begin# #in# #upper# #primary# #suggests# # HighCourt

Another illegal construction in Kolkata has been ordered by the High Court to double the penalty and deposit two lakh rupees

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: বেআইনি নির্মাণ গুলির ক্ষেত্রে কলকাতা হাইকোর্ট যে চরম পদক্ষেপের পথে হাঁটছে তা আরো একবার বুঝিয়ে দিলেন বিচারপতি অমৃতা সিনহা। কলকাতার নন্দীবাগান এলাকায় একটি বেআইনি নির্মাণকে ক্ষতিপূরণের অংক দ্বিগুণ করার নির্দেশ দিয়েছেন বিচারপতি সিনহা। এর আগে ওই বেআইনি নির্মাণের জন্য প্রোমোটার কে এক লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। বুধবার সেই অংক বাড়িয়ে ২ লক্ষ টাকা করেছেন বিচারপতি সিনহা। কিন্তু কোন ঘটনার প্রেক্ষিতে ঠিক এমন নির্দেশ? কলকাতা পুরসভার ১২ নম্বর বরোর ১০৬ নম্বর ওয়ার্ডের নন্দীবাগান এলাকায় কোনরকম অনুমতি ছাড়া একটি তিন তলার বেআইনি নির্মাণ গড়ে উঠেছিল। নজরে আসতেই বিষয়টি নিয়ে পদক্ষেপ করে কলকাতা পৌরসভা।

কিন্তু পুরসভায় পাল্টা ওই বেআইনি নির্মাণকে আইনি অনুমোদন দেওয়ার জন্য দরখাস্ত করেছিলেন প্রোমোটার। তাতে কাজ না হওয়ায় পরে প্রোমোটার নিজেই হাইকোর্টের দ্বারস্থ হয়। তার আবেদন ছিল নির্মাণটিকে আইনি স্বীকৃতি দেওয়া হোক। কিন্তু বিচারপতি সিনহা তাতে কোন আমল দেননি। উল্টে প্রোমোটার কে ১৮ মার্চের মধ্যে জরিমানা বাবদ এক লক্ষ টাকা জমা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি। কিন্তু সেই নির্দেশ পালন না করে পাল্টা ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় প্রোমোটার।

যেহেতু সিঙ্গেল বেঞ্চের নির্দেশ কার্যকর করা হয়নি, তাই বুধবার বিচারপতি সিনহার কাছে জরিমানার অংক জমা দেওয়ার জন্য আরো কিছুটা সময় চান প্রোমোটারের আইনজীবী। আর এতেই চটে যান বিচারপতি। তিনি বলেন আদালতের নির্দেশ কার্যকর করা হয়নি এবং ইচ্ছাকৃত জরিমানা এড়ানোর জন্য ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছে প্রোমোটার। চূড়ান্ত সাহসিকতার কাজ করছে প্রোমোটার। তাই তাকে এবার দ্বিগুণ জরিমানা দিতে হবে। এরপরই বিচারপতি নির্দেশে জানিয়ে দেন, ২২ মার্চের মধ্যে ২ লক্ষ টাকা জরিমানা দিতে হবে ওই প্রোমোটারকে। ২৭ মার্চ তার রশিদ জমা দিতে হবে। ঐদিন মামলার পরবর্তী শুনানি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top