June 18, 2024 10:56 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 10:56 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

High Court: ১৬০০শূন্যপদের প্রয়োজন কি ছিল? রাজ্য ও এসএসসির কাছে জানতে চাইলো হাইকোর্ট

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#High# #court# #SSC# #case# #1600 vacancies

What was the need for 1600 vacancies? The High Court asked the state and SSC to know

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : সুপার নিউমারীক পোস্ট মামলায় কেনো নতুন শূন্যপদের প্রয়োজন?এবং কাদের জন্য তৈরি করেছিল বোর্ড ও রাজ্য হলফনামা দিয়ে জানতে হবে। রাজ্যের পূর্বের জবাবে খুশি নয় আদালত ।সুপ্রিম কোর্টের মামলার সঙ্গে এই নিয়োগ এ বাধা আছে কি তাও জানাতে হবে রাজ্য ও বোর্ড।এই হলফনামা পাওয়ার পর নিয়োগ নিয়ে ভাববে হবে আদালতকে !

বিচারপতি বিশ্বজিৎ বসু মন্তব্য : একজন ব্যক্তিকে দুবার নিয়োগ করা যায় না । রাজ্য বলছে এই ১৬০০ পোস্ট তৈরির সঙ্গে সুপ্রিম কোর্টের মামলার কোনো সম্পর্ক নেই। হলফনামা চায় আদালত।

সুপার নিউমারিক পোস্ট এর মেমো তে কাদের সার্ভিস মেয়াদ নষ্ট না করে চাকরি দেবার কথা বলা আছে আদালত জানতে চায়।কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসুর কাছে জানাতে হবে রাজ্য ও এসএসসি কে নির্দেশ ছিল ।সেই নির্দেশ মত আজ রিপোর্ট দিল এসএসসি।

আবেদনকারী আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য: ৩৯১ প্রার্থী এর মামলা সুপ্রিম কোর্টের কাছে বিচারাধীন ।রাজ্য ও বোর্ড গেছেন সেখানে আবেদন করে ।এই পোস্ট তাই অবৈধ।সুতরাং নিয়োগ যে অবৈধ হবে একথা বলাই বাহুল্য।

বিচারপতি : সুপ্রিম কোর্টে এর মামলার অবস্থান কি ? এদিকে কলকাতা হাইকোর্টের কাছে আবেদনকারী নিয়োগ চেয়ে মামলা করেছে ।

রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত: এটা শরীর শিক্ষা কর্ম শিক্ষা র শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত মামলা ।প্যানেল প্রকাশের ডিভিশন বেঞ্চে এর নির্দেশ কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা বিচারাধীন ।কিন্তু এই ১৬০০ পোস্ট তৈরি নিয়ে কোনো মামলা সুপ্রিম কোর্টের কাছে বিচারাধীন নেই ।

বিচারপতি : এটা যে অবৈধ চাকরি প্রাপক দের কর্ম এ বহাল রাখতে বোর্ড এই পোস্ট তৈরি করেছে এটা আগে কলকাতা হাইকোর্টের কাছে মেনে নিয়েছে বোর্ড ।কিন্তু রাজ্য কি পারে এই ধরনের পোস্ট তৈরি করে বেআইনি নিয়োগ হইয়া কর্মী দের রাখতে ?? এর ফলে যারা চাকরিপ্রার্থী তারা চাকরি র যোগ্য হয়েও চাকরি পেলেন না ।কত পোস্ট তুমি তৈরি করলে

এসএসসির পক্ষের আইনজীবী সূতানু পাত্র: মেনে নিচ্ছি এটা অবৈধ নিয়োগ ।কিন্তু বোর্ডের একটা সিধ্যান্ত নয় ।

এজি কিশোর দত্ত: রাজ্য এই পোস্ট তৈরি করে চাকুরী হারা দের কর্মহারা না করতে । রাজ্যের এই অধিকার আছে ।১৬০০ পদ তৈরি করা হয়েছিল ১৯ মে ২০২২ সালে তৈরি হয়।সবার করব মাথায় রেখেই এই পোস্ট তৈরি করা হয়েছিল।তার মধ্যে ৭৫০ কর্মশিখ্যা বাকি শরীর শিক্ষা।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top