May 22, 2024 5:22 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 22, 2024 5:22 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

High Court: নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত কুন্তল ঘোষ,নীলাদ্রি ঘোষ এর সিবিআই গ্রেপ্তারি জামিনের মামলায় রিপোর্ট দিল সিবিআই

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

CBI reports on CBI arrest bail case of Kuntal Ghosh, Niladri Ghosh accused in recruitment corruption case

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: তাপস মন্ডল পাঁচ কোটি টাকা হস্তান্তর হয়ছে কুন্তল হাত দিয়ে। কুন্তল ঘোষ নিজে তিন কোটি টাকা তুলেছিলেন রিপোর্টে জানিয়েছে সিবিআই। কাকে কাকে সেই টাকা নিয়েছে ও দিয়েছে কুন্তল জানতে চায় আদালত। আর কতজন ক্যান্ডিডেট কুন্তল কে চাকরির জন্য টাকা দিয়েছিল সিবিআই এর কাছে। পাশাপাশি,৭১ জনের নিয়োগ কি কুন্তল হাত ধরে জানতে চায় আদালত। আগামী মঙ্গলবার সিবিআই কে এই প্রশ্নের উত্তর জানাতে হবে আদালতকে। রিপোর্ট আদালতে খতিয়ে দেখেন বিচারপতি ।

বিচারপতি : ৭১ ক্যান্ডিডেট নিয়োগ করা হয়েছিল কার নির্দেশে ??

সিবিআই আইনজীবী : এটা হাইকোর্টের নির্দেশে দেয়া হয়েছিল।এটা ভুল প্রশ্নের উত্তরে এর নম্বর দিয়ে এরা পাস নম্বর তুলেছিল । আদালতের নির্দেশে প্রত্যেকে এক নম্বর অতিরিক্ত পেয়েছে।

বিচারপতি : কতদিন জেলে। কতজন জামিন পেয়েছে ?

আবেদন আইনজীবী: শামীম আহমেদ:এক বছর তিন মাস জেলে ।আমি আর সি ফাইভ এ আমি আবেদন করেছি। বাকিরা আবেদন করেছেন এখনো জামিন পাননি। এই কেসে অন্যতম মূল অভিযুক্ত তাপস মন্ডল জামিন পেয়েছে।

সিবিআই আইনজীবী : এখানে একজন অভিযুক্ত আছে যিনি ভুয়ো ওয়েব সাইট তৈরি করে অকৃতকার্য পরীক্ষার্থীদের থেকে টাকা নিয়েছিল। তাদেরকে কৃতকার্য করে দেওয়ার প্ল্যান করেছিল। সেই অকৃতকার্য পরীক্ষার্থীদের চাকরি দিয়েছে পর্ষদ। ইন্টারভিউ হয়েছিল কসবা ডিপিএস সি ক্যাম্পাসে (সরকারি অফিসে)।

বিচারপতি : কে করেছিল এটা ?

সিবিআই আইনজীবী ধীরাজ ত্রিবেদী: কুন্তল ঘোষ।আর্ নীলাদ্রি ঘোষ শুধুমাত্র টাকা তোলার কাজে ব্যবহৃত হতো এবং কুন্তল ঘোষের সঙ্গে অবিচ্ছেদ্য সম্পর্ক ছিল। কুন্তল রাজনৈতিক ভাবে খুব প্রভাবশালী ।তার একটা ডাইরি সিবিআই এর কাছে আছে সেখানে সব পরিষ্কার লেখা আছে ।মিন্টু ঘোষাল নামে এক সাক্ষী আছে ।যিনি কুন্তল ড্রাইভার ।ওই ডাইরি তে তার সই আছে টাকা কুন্তল থেকে তাপস মন্ডল কে পৌঁছে দেবার কথা লেখা আছে ।

বিচারপতি: নীলাদ্রি ঘোষ হলো সাব এজেন্ট।পাঁচ কোটি টাকা হস্তান্তর হয়ছে কুন্তল ঘোষের হাত থেকে ।ইডি কেস শুরু হয়ছে কুন্তল বিরুদ্ধে? যে ৭১ জনের আদালতের দেশে চাকরি হয়েছে অতিরিক্ত নম্বর দিয়ে তাদের সঙ্গে কি কুন্তল ঘোষের যোগাযোগ ছিল। অর্থাৎ তারা কি কুন্তল ঘোষ কে টাকা দিয়েছিল সিবিআইকে দিতে হবে রিপোর্ট।

সিবিআই : অবশ্যই এই রিপোর্ট জানানোর জন্য কিছু সময় দেওয়া হোক। আর আগেই ইডি মামলা হয়েছে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top