June 19, 2024 12:22 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:22 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

High court কলকাতায় চিকিৎসায় গাফিলতিতে পোষ্য বিড়ালের মৃত্যু ! কেন্দ্র ও রাজ্যের কাছে হলফনামা তলব প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

A public interest case regarding the death of a pet cat due to medical negligence! A division bench of the Chief Justice has summoned affidavits to the Center and the states.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

সরকারই হোক বা বেসরকারি হাসপাতালে চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর ঘটনা অকসার ঘটে। যেকারনে তাদের বিরুদ্ধে ভুরিভুরি অভিযোগ রোগীর পরিবারের। যে কারণে রাজ্য সরকারের পক্ষ থেকে ওয়েস্ট বেঙ্গল হেলথ কমিশন গঠন করা হয়েছিল। অনেকেই সুবিচার পেয়েছেন আবার অনেকেই সুবিচারের আশায় দিন গুনছেন। কিন্তু বাড়ির পোষ্য বিড়ালের চিকিৎসার গাফিলতিতে মৃত্যু অভিযোগে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন হুগলির বাসিন্দা।

এবার বাড়ির পোষ্য বিড়ালের মৃত্যু নিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন হুগলির উত্তরপাড়ার বাসিন্দা সায়ন্তন মুখোপাধ্যায়। তার অভিযোগ তার পোষ্য বিড়ালের চিকিৎসায় গাফিলতি কারণেই মৃত্যু হয়েছে। তাই পোষ্য বিড়ালের মৃত্যুর সুবিচার চেয়ে প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হয়েছেন।

চিকিৎসায় গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ নতুন কিছু নয়। এ নিয়ে একাধিক মামলা হয়ে থাকে। তবে এবার বিড়ালের মৃত্যুতে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠেছে। এই অভিযোগে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। সেই সংক্রান্ত মামলায় কেন্দ্র এবং রাজ্য সরকারের বক্তব্য জানতে চাইল প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top