May 26, 2024 8:14 am

১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 26, 2024 8:14 am

১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Heatwave Warning: কলকাতায় ৪১ ডিগ্রি তাপমাত্রা ছুঁতে পারে, অস্বস্তির সঙ্গে বাড়বে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া দফতর

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Temperature in Kolkata may touch 41 degrees, heat wave will increase with discomfort in several districts of South Bengal

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: এপ্রিলের শুরু থেকেই গরমের দাপট একটু একটু করে বেড়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গত কয়েক দিন তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়েছে, কোথাও আবার ৪০ ছুঁইছুঁই। আগামী দিনে এই পরিস্থিতির খুব একটা হেরফের হবে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, ২১ এবং ২২ এপ্রিল তাপমাত্রা ৪১ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে। কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের অন্য জেলাগুলিতেও গরমের দাপট জারি থাকবে।

তাপপ্রবাহের পরিস্থিতিও সৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বেশির ভাগ জেলাতে। সেই সতর্কতাও দিয়েছে হাওয়া অফিস। আবহাওয়া দফতর জানিয়েছে, ১৬-২০ এপ্রিল দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের মতো পরিস্থিতি বজায় থাকবে। আগামী পাঁচ দিন দিনের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস বেশি থাকবে।

মঙ্গলবার তাপপ্রবাহের মতো পরিস্থিতি সৃষ্টি হবে দুই বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং বাঁকুড়ার কোনও কোনও জায়গায়। ১৭ এপ্রিল তাপপ্রবাহের পরিস্থিতি সৃষ্টি হতে পারে ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বীরভূম এবং মুর্শিদাবাদের কিছু জায়গায়। ১৮ এপ্রিল তাপপ্রবাহ বইতে পারে, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, পূর্ব পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং দুই ২৪ পরগনাতে। তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে আগামী কয়েক দিন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top