June 17, 2024 5:38 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 5:38 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Hc sandeshkhali bail case: জামিনের আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ সন্দেশখালীর সিপিআইএমের প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দার,

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Former CPIM MLA of Sandeshkhali, Safer Sardar, approached the High Court with a bail application.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

সন্দেশখালির প্রাক্তন সিপিআইএমের প্রাক্তন নিরাপদ সরদার জামিনের আবেদন জানালো কলকাতা হাইকোর্টে।সন্দেশখালিতে অপ্রীতিকর পরিস্থিতি তৈরির অভিযোগ সহ একাধিক মামলা যুক্ত রয়েছেন তিনি ।তাকে গ্রেপ্তার করেছে সন্দেশকালী থানার পুলিশ।তিনি এখন পুলিশি হেফাজতে রয়েছেন।
আগামী ২৭ ফেব্রুয়ারি মামলার শুনানির সম্ভাবনা বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে।

প্রসঙ্গত,সন্দেশখালি কাণ্ডে নয়া মোড় নিয়ে সন্দেশখালীর সিপিআইএমের প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারকে গ্রেপ্তার করেছিল পুলিশ। বিজেপির সাংগঠনিক সভাপতি কে বসিরহাট থেকে গ্রেফতার করা হয়েছে।লাগাতার অশান্তির ঘটনায় আটক সন্দেশখালির প্রাক্তন বাম বিধায়ক নিরাপদ সর্দার। আইনজীবী ফিরদৌস শামীম যেদিন পুলিশ স্টেশনে গিয়ে জানিয়েছেন সকাল দশটার সময় ১২ থেকে ১২ জন পুলিশ কর্মী সন্দেশখালীর প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সরদার কে বাড়ি থেকে তুলে নিয়ে আসে। কয়েক ঘন্টা কেটে যাওয়ার পরেও কি কারণে তাকে বাড়ি থেকে তুলে নিয়ে আসা হয় তা এখনো স্পষ্ট করেনি বলেও জানিয়েছেন আইনজীবী। প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদে সর্দার জানিয়েছিলেন গত বৃহস্পতিবার শেখ শাহাজাহান কে দেখতে পাওয়া গিয়েছিল সন্দেশখালিতে। নদী পার করার সময় তাকে দেখতে পেয়েছিলেন প্রাক্তন সিপিএম বিধায়ক।
উত্তর ২৪ পরগনা তৃণমূল কংগ্রেসের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক জানিয়েছিলেন সন্দেশখালীর অশান্তির ঘটনায় যে বা যারা পক্ষ্য এবং পরোক্ষভাবে ইন্ধন যোগাচ্ছে। পুলিশ তদন্তের খাতিরে তাদের আটক বা গ্রেফতার করতেই পারে সেটা তৃণমূল কংগ্রেস হতে পারে সেটা বিজেপি হতে পারে বা সেটা সিপিএমও হতে পারে।

উত্তর ২৪ পরগনা সন্দেশখালি শেখ শাহজাহান তার ঘনিষ্ঠ শিবু হাজরাদের কুকীর্তির কথা বাংলার মানুষের কাছে পৌঁছে দিতে চাইছেন সন্দেশখালীর আদিবাসী মহিলারা। রাতের অন্ধকারে নেমে আসত অত্যাচার।প্রকাশ্যে মুখ খুলতে শুরু করেছেন সেখানকার মহিলারা। তাদের অভিযোগ শেখ শাহজাহান ও ঘনিষ্ঠ শিবু হাজরা, রাত হলেই বাইরের সুন্দরী মহিলাদেরকে পার্টি অফিসে তুলে নিয়ে যেত। সেই মহিলাদের ওপর নারকীয় অত্যাচার চালাত বলে গ্রামবাসীরা অভিযোগ করছেন। সন্দেশখালীর এই ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন সেখানকার গ্রামবাসীরা।

বিজেপির পক্ষ থেকে আইন-শৃঙ্খলার প্রশ্নে সমস্ত থানা গুলোর সামনে বিক্ষোভ কর্মসূচি যখন করছে সেই সময় সন্দেশখালি প্রাক্তন সিপিআইএম বিধায়ক নিরাপদ সরকারকে আটক করেছে বাঁশদ্রানী থানার পুলিশ।সন্দেশখালিতে বেলাগাম হিংসার পিছনে হাত রয়েছে এই বিকাশের। মূলত, গ্রামবাসীদের উস্কানি দেওয়ার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। প্রসঙ্গত, বসিরহাটে বিজেপির নানা লড়াই-আন্দোলনে বরাবরই সামনের সারিতে দেখা গিয়েছে বিকাশকে। শোনা যায় কলকাতার নেতাদের সঙ্গেও রয়েছে সুসম্পর্ক। সেই বিকাশকেই পুলিশ গ্রেফতার করায় তা নিয়ে বাড়ছে চাপানউতর।

‘ তৃণমূল নেতা শিবপ্রসাদ হাজরা ওরফে শিবু হাজরার অভিযোগের ভিত্তিতে আটক করা হয় তাঁকে। এমনটাই জানানো হয়েছে বাঁশদ্রোণীথানার পুলিশের পক্ষ থেকে। তারই প্রতিবাদে বাঁশদ্রোণী থানায় বিক্ষোভ করেছিল সিপিএমের কর্মী সমর্থকরা।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top