May 29, 2024 7:48 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 29, 2024 7:48 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Gold Smuggling : ভোটের দিন ভারত সীমান্ত থেকে সোনা উদ্ধার, সোনা পাচার ছক বানচাল বিএসএফের

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

On the day of the polls, gold was recovered from the Indian border, gold smuggling was foiled by BSF

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: চতুর্থ দফায় নদিয়ার দুটি লোকসভা ভোট চলছে। তার আগেই সীমান্তে কড়া নজরদারি রেখেছিল বিএসএফ। ভোটের দিনই পাচারের ছক বানচাল করল সীমান্ত রক্ষী বাহিনী। বড়সড় সাফল্য পেল ভারত-বাংলাদেশ সীমান্তের বিএসএফ।

আনুমানিক মূল্য প্রায় আড়াই কোটি টাকার বেশি। মোট ২৬টি স্বর্ণের বিস্কুট উদ্ধার করেছে বিএসএফ এর নদিয়া সীমান্তের ৩২ নম্বর ব্যাটালিয়নের সদস্যরা।বাহিনীর অভিযোগ,ওসব স্বর্ণ বাংলাদেশ থেকে ভারতে পাচার হচ্ছিল।

বিবৃতিতে বিএসএফ জানিয়েছে, সুনির্দষ্ট তথ্যের ভিত্তিতে তারা দেখতে পান কাঁটাতার পেরিয়ে দুই সন্দেহভাজন সীমান্ত পার করার চেষ্ট করছেন। তাদের হাতে প্যাকেট এবং ধারালো অস্ত্র ছিল। খুব কাছে চলে এলে বিএসএফ তাদের ধরার চেষ্টা করেন। সে সময় দেখতে পান আরও তিনজন লুকিয়ে আছে। তারা স্বর্ণ সংগ্রহ করতে এসেছিল। বিএসএফকে দেখে হঠাৎ করে চোরাকারবারিরা তাদের উপর হামলা চালায়। দুর্বৃত্তদের ভয় দেখানোর জন্য বিএসএফ শূন্যে এক রাউন্ড গুলি চালায়। এতে পাচারকারীরা ভয় পেয়ে প্যাকেট মাটিতে ফেলে বাংলাদেশের দিকে ছুটে যায়।

বিএসএফ জায়গাটি পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি চালিয়ে দুটি ধারালো ছুরি এবং তিনটি ছোট প্যাকেট উদ্ধার করে। তার থেকেই ২৬ টি সোনার বিস্কুট পাওয়া যায়। জব্দকৃত স্বর্ণ পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য বনপুর কাস্টমস অফিসে হস্তান্তর করা হয়েছে।

বিএসএফের সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের ডিআইজি (জনসংযোগ) একে আর্য জানিয়েছেন, কুখ্যাত চোরাকারবারিরা গরিব ও নিরীহ মানুষকে অল্প পরিমাণ অর্থের প্রলোভন দিয়ে ফাঁদে ফেলে। কিন্তু ভারত-বাংলাদেশ সীমান্তে চোরাচালান বন্ধে বিএসএফ সজাগ আছে এবং কঠোর পদক্ষেপ অবলম্বন করছে। সীমান্তে যেকোনো ধরনের চোরাচালান বন্ধে বিএসএফ সম্পূর্ণভাবে প্রতিজ্ঞাবদ্ধ।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top