May 24, 2024 10:30 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 24, 2024 10:30 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Gardenrich collapse of under construction multi-storey:গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেঙে প্রাণহানির ঘটনায় গ্রেফতার ১, ঘটনাস্থলে মুখ্যমন্ত্রী।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

1 arrested in case of collapse of under construction multi-storey in Gardenrich, Chief Minister on the spot

কলকাতা

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

কয়েক দিন আগেই গুরুতর চোট পেয়ে চিকিৎসকের পরামর্শে বিশ্রামে ছিলেন। কিন্তু গার্ডেনরিচে বেআইনি নির্মাণ!ভেঙে মৃত্যুর ঘটনায় এলাকায় পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে মৃতের পরিবারের সদস্যের সঙ্গে কথা বলেন। পাশাপাশি ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন দের সঙ্গেও কথা বলে তিনি। ঘোষণা করেন আর্থিক সাহায্য দেওয়ার।

রবিবার গভীর রাতে গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেঙে দুর্ঘটনায় এখনও চলছে উদ্ধারকাজ, বেআইনি নির্মাণের অভিযোগে প্রোমোটারকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছিলেন ফিরহাদ হাকিম। তার পরেই অভিযুক্ত প্রোমোটারকে গ্রেফতার করে পুলিশ।

কলকাতা পুরসভার ১৩৪ নং ওয়ার্ডে জে জে ৫১৩/৫, ফতেপুর ব্যানার্জি বাগান লেন।গার্ডেনরিচে বহুতল নির্মীয়মাণ ভেঙে প্রাণহানির ঘটনায় গ্রেফতার ১। জানিয়েছেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত দুজনের মৃত্যু হয়েছে। বিপর্যয় মোকাবিলা দল অনুমান করছে এই সংখ্যা আরও বাড়তে পারে । কারণ, ভেঙে পড়া বহুতলের নিচে এখনও অনেকে আটকে রয়েছেন বলে মনে করা হচ্ছে। আহতের সংখ্যা ছাড়িয়েছে ১৫। রাতভর চলেছে উদ্ধারকাজ। মধ্যরাত থেকেই ঘটনাস্থলে ছিলেন দমকল মন্ত্রী সুজিত বসু এবং কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম।

এদিন সকালে বিপর্যয় মোকাবিলার একটি টিম ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজে হাত লাগায়। দুর্ঘটনার খবর পেয়ে সোশাল মিডিয়ায় দুঃখপ্রকাশ করেছেন মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিহতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা এবং আহতদের ১ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে। তবে এত মানুষ আহত হয়েছেন এবং দুজন মানুষের মৃত্যুর ঘটনায় আর স্থির হয়ে বসে থাকতে পারেন নি মুখ্যমন্ত্রী। মাথায় ব্যান্ডেজ বাঁধা অবস্থায় তিনি গার্ডেনরিচ পৌঁছে যান।

ভেঙে পড়া বহুতলের অংশ ও টালির ছাদের নিচে থেকে একে একে সকলকে উদ্ধার করা হয়। ১৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। পরে তাঁদের মধ্যে ২ জনের মৃত্যুর খবর মিলেছে। মৃত একজনের নাম হাসিনা বিবি। অপরজনের পরিচয় এখনও জানা যায়নি। মেয়র জানিয়েছেন, ৭ জন হাসপাতালে চিকিৎসাধীন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top