May 29, 2024 7:34 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 29, 2024 7:34 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Gardenrich : গার্ডেনরিচের বাড়ি ভাঙার ঘটনার তদন্তের প্রাথমিক রিপোর্ট জমা পড়লো পৌরসভায়

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

The preliminary report of the investigation into the Gardenreich home invasion was submitted

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: গার্ডেনরিচের বাড়ি ভাঙার ঘটনার তদন্তের প্রাথমিক রিপোর্ট জমা পড়লো পৌরসভায়। গার্ডেনরিচে ভেঙে পড়া বহুতলটি তৈরি হয়েছিল অত্যন্ত নিম্নমানের সামগ্রী দিয়ে। প্রাথমিক রিপোর্টে উঠে এলো এমনই তথ্য। বাড়ি ভাঙা ঘটনায় পৌরসভার তরফ থেকে কমিটি গঠন করা হয়েছিল সেই কমিটির তরফে এই রিপোর্ট। সেখানে বলা হয়েছে ওই বাড়ি তৈরি করার ক্ষেত্রে যে সব সিমেন্ট, বালি ব্যবহার করা হয়েছিল তা ছিল অত্যন্ত নিম্নমানের। রিপোর্টে আরও বলা হয়েছে পৌরসভার কোন আইন না মেনেই বাড়িটি তৈরি করা হচ্ছিল।

কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিমের বিধানসভা এলাকা। সেখানে কি ভাবে আইনকে তোয়াক্কা করে মাথা চাড়া দিচ্ছিল ওই বাড়ি। উঠছে প্রশ্ন, পৌর আধিকারিকরা প্রথমেই কেন কাজে বাধা দিল না?বছর দুয়েক আগে থেকে তৈরি হচ্ছিল এই বিল্ডিং। বেআইনি বহুতলে নির্মানের বিষয়ে মেয়র কি কিছুই জানতেন না, প্রশ্ন তুলেছেন স্থানীয় মানুষের একাংশ। তাদের দাবি, অবৈধ ভাবে আরও অনের বহুতল সেই এলাকায় নির্মাণ করা হয়েছে বিগত কয়েক বছর।

গত ১৭ মার্চ গার্ডেনরিচ এলাকার ১৩৪ নম্বর ওয়ার্ডে একটি অবৈধ নির্মীয়মান বাড়ি ভেঙে পড়ে। এই ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। তারপরই তৈরি হয় তদন্ত কমিটি। সেই কমিটির রিপোর্ট জমা পড়ল পৌরসভায়।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top