May 29, 2024 6:56 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 29, 2024 6:56 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Firhad Hakim : এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারকে প্রাণনাশের হুমকি, সাংবাদিক সম্মেলনে মেনে নিলেন মেয়র

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Death threat to executive engineer, mayor Fihad Hakim accepted in press conference

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: কলকাতা পৌরসভার ১৫ নম্বর বরোর এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারকে প্রাণনাশের হুমকি, সাংবাদিক সম্মেলনে সেই অভিযোগ মেনে নিলেন মেয়র তথা ওই এলাকার বিধায়ক ফিরহাদ হাকিম।

সম্প্রতি ১৩৪ নম্বর ওয়ার্ডে একটি বেআইনি নির্মান ভেঙে পড়ে, মৃত্যু হয় ১৩ জনের। ওই ওয়ার্ড কলকাতা কর্পোরেশনের ১৫ নম্বর বরোর মধ্যেই পড়ে। সাংবাদিক সম্মেলনে ফিরহাদ হাকিম বলেন, লোকাল কিছু প্রমোটার ইঞ্জিনিয়ারদের হুমকি দিচ্ছে। গার্ডেনরিচের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আমাকে জানিয়েছেন তাঁর কাছে প্রাননাশের হুমকি আসছে। ওই আধিকারিক থানায় অভিযোগও জানিয়েছেন।

মেয়রের কথা অনুযায়ী, বিভিন্ন এলাকায় প্রোমোটাররা কর্পোরশনের কোনও কথা শুনছে না, তাদের কাজে বাধা দিচ্ছে। তাই মেয়র জানিয়েছেন পৌরসভার পক্ষ থেকে একজন এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারের নেতৃত্বে একটি টিম গঠন করা হবে। কোনও বেআইনি নির্মানের খবর তাঁদের কাছে এলে দল নিয়ে ঘটনাস্থলে গিয়ে সেই বাড়ি ভেঙে দেবে। সঙ্গে পুলিশ থাকবে।

অনেক প্রশ্ন উঠছে যেমন, মেয়র এই এলাকার বিধায়ক। সেই এলাকায় প্রাণনাশের হুমকির পরও কড়া ব্যবস্থা নেই নি কেন? বেআইনি বহুতলের রমরমা তৃণমূলের মদতেই হচ্ছে, গার্ডেনরিচে বাড়ি ভেঙে পড়ার এই অভিযোগ তোলেন বাসিন্দারাই। তাহলে আগে থেকেই কি জানতেন না মেয়র? মেয়রের এই স্বীকারক্তি থেকে স্পষ্ট গোটা রাজ্য এবং কলকাতায় তৃণমূল শাসনে প্রশাসন দলদাসে পরিণত হয়েছে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top