June 18, 2024 10:31 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 10:31 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Face extreme financial crisis: বাড়ির সঠিক জায়গায় ডাস্টবিন না রাখলে হতে পারেন চরম আর্থিক সংকটের সম্মুখীন

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

If you do not keep the dustbin in the right place of the house, you can face extreme financial crisis

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: বাস্তুশাস্ত্র হল ভারতে সৃষ্ট স্থাপত্যের একটি ঐতিহ্যবাহী ভারতীয় পদ্ধতি। যা হিন্দু পরম্পরা এবং কিছু ক্ষেত্রে বৌদ্ধ বিশ্বাসের অন্তর্ভুক্ত। এই শাত্র মেনে চলতে পারলে জীবনে বজায় থাকবে সুখ স্বাচ্ছন্দ। পাশপাশি এড়িয়ে চলতে পারেন নেতিবাচক শক্তিগুলিকে। কারণ বাস্তু দোষের কারণে সংসারে অশান্তি হয়, এমনকি সম্মুখীন হতে আর্থিক সংকটেরও। তাই বাস্তু শাত্র মেনে রাড়িতে রাখা জিনিসগুলি সঠিক স্থানে, সঠিক দিকে না-রাখলে অশুভ শক্তির আনাগোনা বৃদ্ধি পায়। এমনই একটি জিনিস হল ডাস্টবিন। শুনে কিছুটা অবাক হলেও এটা জেনে রাখুন যে বাড়িতে ডাস্টবিনও সঠিক জায়গায় না রাখলে আপনি আর্থিক সংকটের সম্মুখীন হতে পারেন।

একনজরে দেখে নেওয়া যাক কোন কোন জায়গায় রাখা উচিৎ নয়ঃ

১) বাস্তুশাস্ত্র মতে, উত্তর-পূর্ব দিকে ডাস্টবিন রাখলে সেই পরিবারে বসবাসকারী সদস্যদের সৃজনশীল চিন্তাধারায় কমে এবং সূর্যের সঙ্গে সম্পর্কযুক্ত পূর্ব দিক মান-সম্মান ও সামাজিক সম্পর্কের দিক। এছাড়াও, উত্তর-পূর্ব দিকে ডাস্টবিন রাখলে আর্থিক সমস্যার সম্মুখীন হতে হয়। এমনকি, বাইরের লোকেদের সঙ্গে পরিবারের সদস্যদের সম্পর্কও নষ্ট হয়। তাছাড়াও, উত্তর দিক অর্থ ও কেরিয়ারের সঙ্গে সম্পর্কযুক্ত। তাই এইদিকে ডাস্টবিন রাখলে অর্থ লাভের সুযোগ পাওয়া যায় না। এমনকি চাকরির খোঁজে বাধা সৃষ্টি হতে পারে। পাশপাশি, স্পষ্টতা ও প্রজ্ঞার উত্তর-পূর্ব দিককে ঈশের দিক মনে করা হয়। বাস্তু মতে এখানে ডাস্টবিন রাখলে দেবতাদের আশীর্বাদ পাবেন না। নানান শারীরিক ও মানসিক সমস্যার কারণ হয়ে দাঁড়ায় উত্তর দিকে রাখা ডাস্টবিন।

২) বাস্তুশাস্ত্র মতে, দক্ষিণ-পূর্ব দিক হল শুক্রের দিক। তাই এই দিকে ডাস্টবিন রাখলে ব্যবসায় লোকসান হতে পারে, এমনকি ভালো কাজে বাধা উৎপন্ন হয়। শুধু তাইই নয়, পরিবারের সদস্যদের পরিশ্রম সত্ত্বেও তাঁরা ফলাফল লাভ করেন না। পাশপাশি, দক্ষিণ-পশ্চিম বা নৈঋত্য কোণকে পারস্পরিক সম্পর্কের দিক মনে করা হয়। এ দিকে ডাস্টবিন রাখলে পারস্পরিক সম্পর্কের ওপর বিপরীত প্রভাব পড়ে। পরিবারে ঐক্যমত না-থাকলে বিবাদ লেগেই থাকে। বাচ্চারা নিজেদের মধ্যে এবং বড়দের সঙ্গে ঝগড়া করতে থাকে।

৩) বাস্তুশাস্ত্র মতে, পশ্চিম দিকে ভুলেও রাখবেন না ডাস্টবিন। কারণ এই দিকের সঙ্গে যোগ রয়েছে পরিশ্রমের ফল ও লাভ পাওয়া। তাই এই দিকে ডাস্টবিন রাখলে পরিবারের সদস্যরা সঠিক ফলাফল লাভ করার ক্ষেত্রে বাধার মুখে পড়েন। আবার সাহায্য ও সহযোগিতার দিক উত্তর-পশ্চিমে ডাস্টবিন রাখলে বাইরের ব্যক্তির কাছ থেকে সাহায্য লাভ করবেন না এবং প্রয়োজন পড়লে কেউ আপনার সহযোগিতাও করবে না।

এবার জেনে নেওয়া যাক ডাস্টবিন রাখার সঠিক জায়গাঃ- বাস্তু মতে দক্ষিণ, দক্ষিণ-পশ্চিমকে অপব্যয় ও বিসর্জনের দিক মনে করা হয়। তাই এই স্থানই ডাস্টবিন রাখার উপযুক্ত। এই দিকে ডাস্টবিন রাখলে মাথায় অপ্রয়োজনীয় চিন্তাভাবনা আসে না, নিজের কাজে মনোনিবেশ করতে পারবেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top