June 18, 2024 10:32 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 10:32 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Donate on Shivaratri to get rid of debt: ঋণ থেকে মুক্তি পেতে শিবরাত্রিতে এইসব জিনিসগুলি দান করুন

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Donate these things on Shivaratri to get rid of debt

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েকদিন পরই মহাশিবরাত্রি। আগামী মার্চ মাসের ৮ তারিখ, শুক্রবার মহাআড়ম্বরের সঙ্গে পালিত হবে শিবরাত্রি। এই দিনে দেবাদিদেব ও দেবী পার্বতীর শুভবিবাহ অনুষ্ঠিত হয়েছিল এবং এই বিশেষ দিনেই শিবলিঙ্গ রূপে মর্ত্যে অবতীর্ণ হয়েছিলেন। তাই এই বিশেষ দিনটিতে মহাদেবের আশীর্বাদ পেতে উপবাস রেখে পুজো করেন ভক্তরা। তবে, শুধু পুজো করলেই নয়, মহাশিবরাত্রির দিন বেশ কিছু নিয়মও মেনে চললে কাটতে পারে একাধিক সমস্যা। পঞ্চাঙ্গ অনুসারে, ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে পড়ে মহাশিবরাত্রিতে বিশেষ কিছু কিছু জিনিষ দান করলে আর্থিক সংকট থেকে মুক্তি পাওয়া যেতে পারে। দেখে নেওয়া যাক সেই বিশেষ জিনিসগুলিঃ

১) শিবরাত্রিরের দিনে দুঃস্থদেরকে বস্ত্র দান করলে জীবনের আর্থিক সংকট দূর হয় এবং আর্থিক উন্নতি হওয়ার পাশপাশি, মহাদেবের আশীর্বাদও পাওয়া যায়। এছাড়াও, সংসারে কখনও কোনও কিছুর অভাব বোধ হয় না।

২) পঞ্চাঙ্গ অনুসারে, শিবরাত্রির দিনে শিবলিঙ্গের গায়ে ঘি লেপে দিলে মহাদেব অত্যন্ত খুশি হন। এছাড়া এদিনে ঘি দান করলে অনেক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

৩) মহাশিবরাত্রির দিনে দুধ দিয়ে মহাদেবের অভিষেক করা খুবই শুভ বলে মনে করা হয়। মহাশিবরাত্রির দিনে দুধ দান করলে মানসিক শান্তি বিরাজ করে।

৪) মহাশিবরাত্রির দিন অবশ্যই কালো তিল দান করা উচিত। কালো তিল দান করলে পিতৃপুরুষরা প্রসন্ন হয়ে আশীর্বাদ প্রদান করেন। পাশপাশি, কালো তিল দান করলে বিভিন্ন কাজগুলি সম্পূর্ণ হতে শুরু করে।

৫) এই দিনে ভগবান মহাদেবকে বেলপত্র, ফুল, ধূপ, প্রদীপ ও ভোগ নিবেদনের পর শিবমন্ত্র জপ করা ফলদায়ক বলে মনে করা হয়।

৬) পরিবারের সুখ ও সমৃদ্ধি বজায় রাখতে, মাসিক শিবরাত্রির দিন দইয়ে সামান্য মধু যোগ করে ভগবান শিবকে ভোগ নিবেদন করা শুভ বলে মনে করা হয়।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top