June 18, 2024 10:49 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 10:49 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

DIG CID high court: নিয়োগ দুর্ণীতির মামলায় প্রশ্নের মুখে সিট!DIG CID – কে সশরীরে হাজিরার নির্দেশ বিচারপতি বিশ্বজিৎ বসু।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#High# #court# #SSC# #case# #1600 vacancies

Justice Biswajit Bose directs Sit!DIG CID to appear in person in recruitment corruption case.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

গোথা হাইস্কুল ও জিটিএ এলাকায় নিয়োগ দুর্নীতি মামলায় বুধবার সকালে ডিআইজি সিআইডিকে আদালতে হাজির হতে নির্দেশ বিচারপতি বিশ্বজিৎ বসুর। পাশাপাশি সিবিআই এর আইনজীবীকেও এজলাসে তলব করেছেন বিচারপতি। সিআইডি দুর্নীতি মামলায় উপযুক্ত মনে না হলে সিবিআই কে তদন্তভার দেওয়া হবে বলেও জানান বিচারপতি। জিটিএ এলাকায় নিয়োগ দুর্নীতি মামলায় সরাসরি শাসকদলের ছাত্রনেতার যোগ রয়েছে বলে বিচারপতির কাছে অভিযোগ জমা পড়েছে। শাসক দলের ওই নেতাকে গ্রেপ্তারের দাবি করেন মামলাকারী আইনজীবী ।

পশ্চিমাঞ্চল স্কুল সার্ভিস নিয়োগ দুর্নীতি মামলায় জশমিনা খাতুন এবং শুভেন্দু হাটুয়া এদের বেতন বন্ধ করার নির্দেশ দেন বিচারপতি বিশ্বজিৎ বসু।বিচারপতির প্রশ্নের উত্তরে এডভোকেট জেনারেল কিশোর দত্ত জানান ,গোথা হাইস্কুলের মামলায় অভিযুক্ত শিক্ষক অনিমেশ তিওয়ারি এবং তার বাবা আশিষ তিওয়ারির বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের ব্যবস্থা নেওয়া হয়েছে। বেতনও বন্ধ করা হয়েছে ।

অন্যদিকে, পাহাড়ে বেআইনি নিয়োগ নিয়ে শাসক দলের এক ছাত্রনেতা বিরুদ্ধে আর্থিক দুর্নীতির আন্তর্জাত জানিয়ে বিচারপতির কাছে একমাত্র অভিযোগ জমা পড়েছে । যে অভিযোগ ে আর ্থিক লেনদেনের মাধ্যমে নিয়োগ দুর্নীতির কথা বলা হয়েছে এবং শাসক দলের সেই ছাত্র নেতা এই আর্থিক দুর্নীতিতে সরাসরি যুক্ত বলে দাবি করা হয়েছে।নিয়োগের মেমো নম্বর দিয়ে অভিযোগ জানানো হয়েছে বিচারপতির কাছে।

মামলাকারী আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য জানান, অবিলম্বে শাসক দলের ওই ছাত্র নেতাকে গ্রেপ্তার করা নির্দেশ দিক হাইকোর্ট।রাজ্যের এডভোকেট জেনারেল কিশোর দত্ত আদালতে জানায় ব্যক্তি নিজের পরিচয় গোপন রাখতে চান সেই ব্যক্তির অভিযোগের কতটা সত্যতা আছে সেটাও গুরুত্বপূর্ণ। বিচারপতি বিশ্বজিৎ বসু বলেন এই বিষয়ে তদন্ত প্রয়োজন। এই নিয়োগের ভিত্তিতে অর্থ দপ্তর বেতন দিচ্ছে!

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top