June 19, 2024 1:33 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 1:33 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

DA case at supreme court সোমে ডিএ মামলার শুনানি, সুখবরের আশায় বুক বেঁধেছে রাজ্য সরকারি কর্মচারীরা

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

DA case on Monday, the state government employees are hoping for good news

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

গত বছর ২১ ডিসেম্বর রাজ্য সরকারি কর্মচারীদের জন্য ৪ শতাংশ ডিএ বৃদ্ধি করার কথা জানান মমতা। নবান্ন সূত্রে খবর, বর্ধিত হারে ১৪ লাখ সরকারি কর্মীকে ডিএ দিতে প্রায় ২,৪০০ কোটি টাকা খরচ হবে।

৯০, দিন পর ফের শীর্ষ আদালতে শুনানি হতে চলেছে রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ মামলা শুনানি। শীর্ষ আদালতের নিয়মিত তালিকায় জ্বলজ্বল করছে বিচারপতি হৃষিকেশ রায় এবং বিচারপতি প্রশান্তকুমার মিশ্রের বেঞ্চে মামলটি রয়েছে। রাজ্য সরকারি কর্মচারীদের যদি ভাগ্য সহায় হয় তাহলে হয়তো সোমবারই মিলতে পারে খুশির বার্তা। শীর্ষ আদালতে একাধিক বার উঠেছিল মামলার শুনানির জন্য। এর আগে মামলাটি ১১ বার শুনানির জন্য উঠেছে। শীর্ষ আদালত গত শুনানিতে এই মামলায় দীর্ঘ শুনানির করার কথা জানিয়েছিল। মামলাকারীদের আশা, এ বার হয়ত সেই শুনানি প্রক্রিয়া শুরু হতে পারে।

কলকাতা হাইকোর্টে প্রাক্তন বিচারপতি দেবাশীষ কর গুপ্ত রাজ্য সরকারি কর্মচারীদের “মহার্ঘ ভাতা তাদের সরকারের দয়ারদান নয়”এটা তাদের সাংবিধানিক অধিকার” বলেছিলেন ২০১৯সালে। আজ ২০২৪, আদালতে শেষ বার শুনানি হয়েছে, গত বছর ডিসেম্বর মাসে। তার মধ্যে মাত্র এক বার দীর্ঘ সময় ধরে শুনানি হয়। এই মামলায় আরও বিস্তারিত শুনানি রয়েছে বলে মনে করে শীর্ষ আদালত। গত বছর ৩ নভেম্বর সুপ্রিম কোর্টের দুই বিচারপতির বেঞ্চ জানায়, পশ্চিমবঙ্গের ডিএ মামলার আরও বিস্তারিত শুনানি প্রয়োজন। ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে মামলাটি শুনানির জন্য আসবে। সেই অনুযায়ী সোমবার শীর্ষ আদালতের শুনানির তালিকায় রয়েছে মামলাটি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top