June 17, 2024 3:48 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 3:48 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Cyclone Remal: রাত ১১ থেকে ১ টার মধ্যে স্থলভাগে আছড়ে পড়বে ‘রেমাল’, রেমালে লণ্ডভণ্ড হতে পারে বাংলা

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Remal’ will make landfall between 11:00 and 1:00, Bangla may be devastated by Remal.

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় রেমাল। বঙ্গোপসাগরের উপরে তৈরি হওয়া নিম্নচাপই অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। আজ, রবিবার মধ্য রাতেই সাগরদ্বীপ ও বাংলাদেশের খেপুপাড়ার মাঝে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়।

ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত রাজ্য প্রশাসন। তবে সতর্ক হতে হবে জনগণকেও। ঘূর্ণিঝড় রেমাল আছড়ে পড়ার সময় কী কী করবেন এবং কী কী করবেন না, জেনে নিন।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বিকেল থেকেই পরিস্থিতি খারাপ হবে। শুরু হবে ঝড়-বৃষ্টি। এই সময়ে খুব প্রয়োজন না হলে, বাড়ি থেকে বের হতে বারণ করা হয়েছে। ঝড়-বৃষ্টি আসার আগেই আপৎকালীন প্রয়োজনে বাড়িতে শুকনো খাবার, জল, ওষুধ, পোশাক মজুত রাখুন। হাতের কাছে প্রয়োজনীয় ওষুধও রাখবেন। মোমবাতি, টর্চও হাতের কাছে রাখুন।

দুর্যোগ মোকাবিলায় হেল্পলাইন নম্বর চালু করল কলকাতা পুলিশ। ৯৪৩২৬১০৪২৮, ৯৪৩২৬১০৪২৯ এই দুটি নম্বর চালু করেছে লালবাজার। কলকাতা পুরসভার পক্ষ থেকেও চালু করা হয়েছে হেল্পলাইন নম্বর ২২৬৮১২, ১৩১৩, ১৪১৪ গুলিতে ফোন করতে পারবেন নাগরিকরা। কন্ট্রোলরুম খুলেছে রাজ্য বিদুৎ সংস্থাও। WBSEDCL-এর নম্বর ৮৯০০৭৯৩৫০৭-০৪ এছাড়াও ১৯১২১ এই নম্বরে ফোন করে অভিযোগ জানানো যাবে।

আরও কাছাকাছি রেমাল। সাগরেই রুদ্রমূর্তি রেমালের। সর্বশেষ আপডেট, সাগর দ্বীপ থেকে ২৪০ কিলোমিটার দক্ষিণ, দক্ষিণ-পূর্ব এবং বাংলাদেশের খেপুপাড়া থেকে ২৬০ কিলোমিটার দক্ষিণ, দক্ষিণ-পশ্চিমে রয়েছে রেমাল। ক্যানিং থেকে দূরত্ব ২৮০ কিলোমিটার দক্ষিণ, দক্ষিণ-পূর্ব।সোম ও মঙ্গলবার রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস। সুন্দরবনে ২ দিন অর্থাৎ সোম ও মঙ্গলবার ফেরি বন্ধ রাখার সিদ্ধান্ত।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top