June 17, 2024 6:07 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 6:07 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

CPM candidate selection : কংগ্রেসের সঙ্গে জোটের আশা রেখেই প্রার্থী বাছাই শুরু সিপিএমের, ভরসা সেই তরুণ মুখই

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#CPM# #started# #selection# #of# #candidates

CPM started selection of candidates with hope of alliance with Congress, hope is that young face

রাজ্য়

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা চূড়ান্ত করার কাজ শুরু করতে চায় সিপিএম। কংগ্রেসের সঙ্গে জোটের বিষয়টি ইতিবাচক ধরেই সিপিএম এগোতে চাইছে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে। প্রার্থী বাছাইয়ের কাজ দ্রুত শেষ করতে পার্টির জেলা সম্পাদকদের নির্দেশও দিল আলিমুদ্দিন। এছাড়া বিভিন্ন জেলায় বামফ্রন্টের বৈঠক ডেকে আসন চাহিদার বিষয়গুলি দেখে নিতে বলা হয়েছে, প্রয়োজনে আলোচনা করে নিতে বলা হয়েছে। বৃহস্পতিবার রাজ্য কমিটির বৈঠক শেষে এমনই খবর উঠে এলো সিপিএমের পক্ষ থেকে। পাশাপাশি জোট হবে ধরে নিয়েই কংগ্রেসের সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছে আলিমুদ্দিন।

মার্চের মাঝামাঝিতে লোকসভা নির্বাচনের নির্ঘণ্টা ঘোষণা হওয়ার সম্ভাবনা রয়েছে। চলতি ফেব্রুয়ারি মাসের মধ্যেই প্রার্থী বাছাইয়ের প্রাথমিক কাজ সেরে ফেলতে চায় সিপিএম নেতৃত্ব। রাজ্যের ৪২টি আসনেই নিজেদের প্রার্থীদের নাম চূড়ান্ত করে রাখতে চাইছে সিপিএম। কংগ্রেস ও আইএসএফের সঙ্গেও আসন সমঝোতার বিষয়টিও এই মাসের মধ্যেই সেরে ফেলতে চায়। আলিমুদ্দিন থেকে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে তরুণ মুখের উপর জোর দিতেই বলা হয়েছে।এবার লোকসভা ভোটেও তরুণ মুখকে সামনে রাখাই লক্ষ্য বামেদের।  

প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে নির্দেশ অনুযায়ী প্রতিটা আসন থেকে অন্তত চারজনের নাম ঠিক করতে বলা হয়েছে। সেখান থেকে একজনকে বেছে নেওয়া হবে। যুব-মহিলা সংগঠনের পাশাপাশি শ্রমিক ও কৃষক সংগঠনের থেকেও প্রার্থী করা হবে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top