June 19, 2024 2:04 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 2:04 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Congress leader bail তৃণমূলের করা ফৌজদারি মামলা থেকে বেকসুর খালাস পেলেন কংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তব বাগচী।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Congress leader and lawyer Kaustab Bagchi was acquitted from the criminal case filed by Trinamool.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: পুরসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ছাপ্পা ভোটের অভিযোগ সোচ্চার হয়েছিলেন তরুণ কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী। দীর্ঘ ন বছর ধরে মামলা চলার পর সোমবার কৌস্তব সহ বেশ কয়েকজন কংগ্রেস কর্মীকে বেকসুর খালাস দিল আদালত।

মামলার বয়ান অনুযায়ী কংগ্রেস নেতা তথা আইনজীবী কৌস্তব বাগচী জানিয়েছেন শাসকদল তৃণমূল কংগ্রেসের নেতা প্রশান্ত কুণ্ডুর অভিযোগের ভিত্তিতে টিটাগড় থানার পুলিশ কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে একটি ফৌজদারি কার্যধারা মামলা দায়ের করেছিল, টিটাগড় থানার মামলা দায়ের হয় ২০১৫,সালের ১০ই জুলাই ভারতীয় ফৌজদারি কার্যবিধির 341/325/333/186/353/34 । পরবর্তীকালে মামলার চার্জ গঠন করে বিচার প্রক্রিয়া শুরু হয় ব্যারাকপুর আদালতের।

২০১৫ সালের পুরসভা নির্বাচনের সময় গন্ডগোল পাকানোর অভিযোগ সংক্রান্ত মামলায় ব্যারাকপুর দায়রা আদালতের অতিরিক্ত বিচারক হিমিকা দাস কৌস্তুভ বাগচীর বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ খারিজ করে দিয়ে তাকে মামলা থেকে বেকসুর খালাস করে দেন। দীর্ঘ শুনানি সূত্রে আদালতের আদালত প্রশান্ত কুন্ডুকে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ থেকে খালাস দেওয়া হয়েছে। টিটাগড় থানার পুলিশ কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে সাক্ষীদের পরীক্ষা করা হয় এবং সাক্ষীদের সাক্ষ্য প্রমাণের পর আদালত অভিযুক্তদের উভয়কে বেকসুর খালাস করে দেন।

একথা বলার অপেক্ষার আগে না কৌস্তু বাগচীদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছিল তা রাজনৈতিক এবং উদ্দেশ্যপ্রণোদিত।এবং একইভাবে তাদের রাজনৈতিক পরিচয় আছে এমন উভয় ব্যক্তিকে হয়রানি করার তির্যক উদ্দেশ্য নিয়ে করা হয়েছিল। তারা শুধুমাত্র পশ্চিমবঙ্গ রাজ্যের শাসক ব্যবস্থা দ্বারা নিছক শত্রুতা থেকে হয়রানি করা হয়েছিল বলেও মন্তব্য করেন বিচারক।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top