June 17, 2024 2:49 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 2:49 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Calcutta High Court Sheikh ShahJahan সন্দেশখালি বেতাজ বাদশা ফেরার শেখ শাহজাহানকে সশরীরে হাজিরার নির্দেশ দেবো প্রধান বিচারপতির টিএস শিবজ্ঞানম !

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Sandeshkhali mastermind missing Shah Jahan will be ordered to appear in person Chief Justice TS Shivajnanam!

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

সন্দেশখালি নিয়ে প্রধান বিচারপতির মন্তব্য:–
আদালতের স্বতপ্রণোদিত মামলায় আমরা চিন্তাভাবনা করছি শেখ শাহজাহান কে আদালতে হাজির হবার নির্দেশ জারি করব। পুলিশ এই বিষয়ে আদালতকে সাহায্য করবে।

সন্দেশখালি নিয়ে প্রধান বিচারপতি টিএস শিবাজ্ঞানমের আরো মন্তব্য –

“জমি কেড়ে নিয়ে মাছের ভেড়ি বানানোর অভিযোগ। মেয়েদের উপর নির্যাতনের অভিযোগ। সে (শাহজাহান) তো নীতি নির্ধারণ করতে পারেনা? সে যদি নির্দোষ হয় সামনে এসে বলুক।তাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিতে পারে এই আদালত। সে একজন জনপ্রতিনিধি।সে নিশ্চয়ই কিছু করেছে নাহলে পালিয়ে বেড়াচ্ছে কেনো?
এই পরিস্থিতিতে এলাকায় ১৪৪ ধারা জারি করে রাখা মানে এলাকায় আরো টেনশন সৃষ্টি করা।মানুষ চাইলে একটা পার্কে ও যেতে পারবে।দোকান পাট বন্ধ করে কেউ কারো সাথে কথা বলতে পারবেনা এটা অসহনীয়। সেই জন্য ১৪৪ ধারা বলবৎ রাখার পক্ষে নয় আদালত।

ডিভিশন বেঞ্চে রাজ্যের আবেদন খারিজ।১৪৪ ধারা বাতিলের নির্দেশ বহাল।গতকাল বিচারপতি কৌশিক চন্দ সন্দেশখালি এলাকা থেকে ১৪৪ ধারা আগামী সাতদিনের মধ্যে প্রত্যাহারের নির্দশ দিয়েছিলেন। সেই নির্দেশের বিরুদ্ধে এদিন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য।প্রধান বিচারপতির নির্দেশ, শুভেন্দু অধিকারী ও ওপর এক আবেদনকারী শঙ্কর ঘোষ)সন্দেশখালি গ্রাম পঞ্চায়েতে যেতে পারবে। তবে কোনও সমর্থকদের নিয়ে যাওয়া যাবে না। শুধুমাত্র তিনি আর নিরাপত্তা রক্ষীরা যেতে পারবেন।
নির্দেশ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top