June 19, 2024 12:10 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:10 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

C V Anand Bose : ‘খলিস্তানি’ ইস্যুতে রাজ্যপালের হস্তক্ষেপ চেয়ে স্মারকলিপি দেয় শিখ সম্প্রদায়

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Sikh# #community# #approached# #the# #governor# #on# #Thursday# #over# #the# #'Khalistani'# #issue

Sikh community issues memorandum seeking Governor’s intervention on ‘Khalistani’ issue

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : সন্দেশখালির ধামাখালিতে কর্তব্যরত আইপিএস অফিসার জসপ্রীত সিংকে ‘খলিস্তানি’ বলে কটাক্ষ করে বিজেপির শুভেন্দু অধিকারি। তাতে তোলপাড় শিখমহল ও রাজ্যরাজনীতি। বিরোধী দলনেতার ওই মন্তব্য তাঁদের অপমান বলে অভিযোগ তুলেছেন তাঁরা। এ বিষয়ে রাজ্যপালের দ্বারস্থ হন ওয়েস্ট বেঙ্গল শিখ কমিউনিটি। বৃহস্পতিবার তাদের এক প্রতিনিধিদল রাজভবনে গিয়ে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের কাছে হস্তক্ষেপের আর্জি জানিয়েছেন। পাশাপাশি স্মারকলিপি দেওয়া হয়েছে রাজ্যপালকে।

ঘটনাটির সূত্রপাত হয় মঙ্গলবার। অশান্ত সন্দেশখালিতে প্রবেশ করতে গেলে ধামাখালির কাছে বিজেপি প্রতিনিধিদলকে আটকায় পুলিশ। সেখানে উপস্থিত ঠিলেন আইপিএস অফিসার জসপ্রীত সিং। তাঁকে দেখে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ‘খলিস্তানি’ বলে কটাক্ষ করেন। তাতে রেগে যান ওই পুলিশ অফিসার। উভয়ের মধ্যে বাদানুবাদে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। একজন পুলিশ আধিকারিককে ‘খলিস্তানি’ বলার জল গড়ায় অনেক দূরে।

জেলা থেকে কলকাতায় বিক্ষোভ দেখান শিখ সম্প্রদায়ের মানুষজন। এবার রাজ্যপালের দ্বারস্থ হয়েছেন শিখ সম্প্রদায়। বৃহস্পতিবার কলকাতার শিখ সম্প্রদায়ের ৭ জন প্রতিনিধি এদিন রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করেন।হস্তক্ষেপ চেয়ে তাঁরা স্মারকলিপিও দেন। তাঁরা সাংবাদিকদের মুখোমুখি হন এবং জানান, একজন কর্তব্যরত আইপিএস অফিসারকে শুভেন্দু অধিকারী ‘খলিস্তানি’ বলে অপমান করেছেন, তা লজ্জাজনক। দোষীদের গ্রেপ্তারের দাবি তোলেন তাঁরা। তবে রাজ্যপাল আশ্বাস দিয়েছেন যে মুখ্যমন্ত্রীকে এনিয়ে চিঠি লিখবেন, এমনটাই জানান তাঁরা।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top