June 18, 2024 12:12 pm

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 12:12 pm

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Bus strike: মার্চের ১৮, ১৯ ও ২০ তারিখ বাস ধর্মঘটের ডাক, ১৫ বছরের পুরনো গাড়ির বাতিলের প্রতিবাদে ধর্মঘট

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Bus# #strike# #for# #three# #consecutive# #days# #March

Call for bus strike on 18th, 19th and 20th of March, strike against cancellation of 15 year old vehicles

কলকাতা

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: মার্চ মাসে তিনদিন বাস ধর্মঘটের ডাক দিল একাধিক বাস সংগঠন। মার্চ মাসের ১৮, ১৯ ও ২০ তারিখ বাস ধর্মঘটের ডাক। ১৫ বছর এবং ১৫ বছরের ওপরের পুরনো বাস বাতিলের প্রতিবাদে এই সিদ্ধান্ত বলে জানিয়েছে সংগঠনের কর্তারা। একই দাবিতে বৃহস্পতিবার পরিবহণ ভবন অভিযানের ডাক দিয়েছিল বাস সংগঠন। তারা পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তীর কাছে ডেপুটেশনও জমা দেন। দূষণ কমাতে ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের তরফে ১৫ বছরের পুরনো গাড়ির বাতিলের উপর জোর দেওয়া হয়েছে। জুলাই মাসের মধ্যেই একাধিক বাসের বয়স ১৫ বছর হয়ে যাবে। সেক্ষেত্রে বাতিল হবে অনেক বেসরকারি বাস ও ট্যাক্সি। তা আটকাতেই রাস্তায় নেমেছেন পরিবহণ মালিকরা।

বাস সংগঠনগুলির দাবি, করোনার সময় প্রায় বছর দুয়েক বাসগুলি বসেছিল। তাই ১৫ বছর পার করলেও তাঁদের গাড়িগুলো যেন এখনই বসিয়ে দেওয়া না হয়। দু’বছর সময়সীমা বাড়ানোর আর্জি জানানো হয় বাসসংগঠগুলোর তরফে। এই বিষয়ে পরিবহণ দপ্তরের পক্ষ থেকে কোনও সিদ্ধান্ত নেওয়া না হলে বড়ো পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছিল গণ পরিবহণ বাঁচাও কমিটি।  তারই জেরে মার্চের ১৮, ১৯ ও ২০ তারিখ ধর্মঘটের ডাক দিল সংগঠনগুলি। এই তিনদিন ভোগান্তির মুখে পড়বে যাত্রীরা।

গণ পরিবহণ বাঁচাও কমিটির সদস্য ওয়েস্ট বেঙ্গল বাস অ্যান্ড মিনি বাস ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রদীপ নারায়ণ বসু বলেন, ‘‘করোনার সময় টানা দু’বছর বাস চলেনি। যেহেতু বাস চলেনি সেই বিষয়টিকে বিবেচনা করে পরিবহণ দপ্তরের পক্ষ থেকে ১৫ বছরের গাড়ি বাতিলের মেয়াদ বৃদ্ধি করা হোক।এই দাবিতেই জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট, বেঙ্গল বাস সিন্ডিকেট, মিনি বাস অপারেটরস কো-অর্ডিনেশন কমিটি, ওয়েস্ট বেঙ্গল বাস মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন এবং ইন্টার ইন্ট্রা রিজিয়ন বাস অ্যাসোসিয়েশন ধর্মঘটের ডাক দিয়েছে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top