June 18, 2024 11:25 pm

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 11:25 pm

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Budget 2024 বাড়ছে সরকারি দফতরের চুক্তিভিত্তিক কর্মীদের বেতন জানালেন অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য্য

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Finance Minister Chandrima Bhattacharya said that the salaries of contractual employees of government offices are increasing

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:রাজ্যের একাধিক সরকারি দপ্তর গুলিতে বিভিন্ন সময় চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ করা হয়ে থাকে। কিন্তু তাদের বেতন পরিকাঠামোর কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই সমস্ত চুক্তিভিত্তিক কর্মচারীদের এক ধাক্কায় অনেকটাই বেতন বৃদ্ধি করলেন। এই সমস্ত চুক্তিভিত্তিকদের মধ্যে গ্রুপ সি গ্রুপ ডি পদমর্যাদায় বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি করেন।রাজ্য সরকারের বিভিন্ন দফতরে চুক্তিভিত্তিক কর্মীদের মাসিক পারিশ্রমিক যথাক্রমে ৩,৫০০ ও ৩,০০০ টাকা করে বাড়ানো হলো।‌ এতে এই ধরনের ৫০ হাজার কর্মী উপকৃত হবে।

২০২৩ -২৪ অর্থবর্ষে যে বাজেট পেশ করেছে রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য তাতে যে ঘাটতি দেখানো হয়েছে তাতে অবশ্যই চোখ কপালে উঠে যাওয়ার মতন। অর্থনৈতিক বিশেষজ্ঞরা বলছেন বাজেটে অনেক ঘাটতি রয়েছে তবে এই ঘাটতি কোথা থেকে মেটাবেন রাজ্য সরকার তার সুনির্দিষ্ট কোন ইঙ্গিত এই বাজেটে দেওয়া হয়নি। তবে রাজ্যের বিরোধী দলগুলো তারা বলছেন এই বাজেট কল্পতরু বাজেট। কারণ হিসেবে বিরোধীরা বলছেন রাজ্যের আয়ের কোন উৎস নেই তাহলে এই বিপুল পরিমাণে ঘাটতি মিটিয়ে কিভাবে সরকার এই বাজেট পরিপূরণ করবে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top