May 27, 2024 6:35 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 27, 2024 6:35 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Bombay High Court:বডি ম্যাসাজ সরঞ্জামগুলি কোনওভাবেই সেক্স টয় হিসেবে বিবেচনা করা যাবে না স্পষ্ট করলো বম্বে হাইকোর্ট।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

The Bombay High Court clarified that body massage tools cannot be considered as sex toys in any way.

দেশ

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

বডি ম্যাসাজ সরঞ্জামগুলি কোনওভাবেই সেক্স টয় নয়। নিজেদের রায়ে একথা পরিষ্কার জানিয়ে দিল বম্বে হাইকোর্টের বিচারপতি গিরিশ কুলকার্নি এবং বিচারপতি কিশোর সান্তের ডিভিশন বেঞ্চ। বেঞ্চ বলেছে যে বডি ম্যাসাজারকে প্রাপ্তবয়স্ক পণ্য বা একটি যৌন খেলনা হিসাবে শ্রেণীবদ্ধ করা যায় না। আদালত স্পষ্ট করেছে যে বডি ম্যাসাজারগুলিও আমদানির জন্য সীমাবদ্ধ আইটেমের তালিকায় অন্তর্ভুক্ত করা যাবে না।

বুধবার দেওয়া আদেশে আদালত বাজেয়াপ্তের আদেশ বাতিল করে শুল্ক বিভাগকে বাজেয়াপ্ত করা বডি ম্যাসাজারের চালান ছেড়ে দেওয়ার নির্দেশ দেন।

আদালত স্পষ্ট করেছে যে একটি বডি ম্যাসাজার যা প্রাপ্তবয়স্কদের সেক্স টয় হিসাবে ব্যবহার করা যেতে পারে তা কাস্টমস কমিশনারের কল্পনার নিছক কল্পনা হিসাবে বিবেচিত হবে। হাইকোর্টের সিদ্ধান্তের আগে কাস্টমস কমিশনার মুম্বাইয়ে বডি ম্যাসাজারের একটি চালান বাজেয়াপ্ত করেছিলেন। বডি ম্যাসাজারগুলি প্রাপ্তবয়স্কদের যৌন খেলনা হিসাবে ব্যবহার করা যেতে পারে দাবি করে তারা আইটেমগুলি আটক করেন। পদক্ষেপের ভিত্তি ব্যাখ্যা করে কমিশনার বলেছিলেন যে সরকার এই জাতীয় জিনিস আমদানি নিষিদ্ধ করেছে।

২০২৩ সালের মে মাসে কেন্দ্রীয় আবগারি ও পরিষেবা কর আপিল ট্রাইব্যুনালের আদেশকে চ্যালেঞ্জ করেছিল। আপিল ট্রাইব্যুনাল, তার আদেশে, বডি ম্যাসাজারের একটি চালান বাজেয়াপ্ত করার শুল্ক বিভাগের আদেশ বাতিল করেছে।ট্রাইব্যুনালের নির্দেশকে চ্যালেঞ্জ করে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয় কমিশনার। দু পক্ষের শুনানি শেষে কাস্টমস কমিশনারের করা আবেদন খারিজ করে দেন হাইকোর্ট।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top