June 19, 2024 12:41 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:41 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Bjp election meet 2024 সুকান্ত – শুভেন্দু একে অপরের মুখই দেখলেন না! অধরা বঙ্গ বিজেপির ভোট কমিটির প্রথম বৈঠক

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Sukant did not face – Shuvendu! The first meeting of the elusive Bengal BJP poll committee.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

বাংলায় ৪২আসনের মধ্যে বিজেপি কটা আসন পাবে তার উত্তর অবশ্যই সময় দেবে। এদিনের মূল বৈঠক ছিল বিজেপির কে কোথায় প্রার্থী? নির্বাচন পরিচালন কমিটির প্রথম বৈঠক অধরা থেকে গেল! রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বৈঠকে যোগ দেওয়ার আগেই বেরিয়ে যান- রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপির অন্দরে শুরু হয়েছে গুঞ্জন। বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গ বিজেপির নির্বাচন পরিচালন কমিটির প্রথম বৈঠক ছিল। এইরকম একটা গুরুত্বপূর্ণ বৈঠকে রাজ্যের বিরোধী দলনেতার চলে যাওয়া ভালোভাবে নিচ্ছে না বিজেপির কর্মী সমর্থকরা।তবে কি তাহলে বঙ্গ বিজেপির সভাপতি এবং বিরোধী দলনেতার মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বন্ধন আজও তৈরি হয়নি। প্রশ্ন রাজনৈতিক মহলের একাংশের।

রাজনৈতিক ক্ষমতা দখলের লড়াইয়ে বারবার বিতর্কের কেন্দ্রবিন্দুতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, লোকসভার সাংসদ দিলীপ ঘোষ এবংরাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। প্রথম সারির বঙ্গ বিজেপি নেতাদের মধ্যে ভাব ভালোবাসার সম্পর্ক একেবারেই নেই বললেই মনে করছেন মুরলিধরন স্ট্রিটের নিচু তলার কর্মীরা।লোকসভা নির্বাচন এখন শুধু সময়ের অপেক্ষা! ছাত্র ছাত্রীদের পরীক্ষা শেষ হলেই যেকোন মুহূর্তে ভোটের দিন ঘোষণা হয়ে যেতে পারে। ১৯শের নির্বাচনে হেরে যাওয়া আসনগুলিতে নতুন প্রার্থী নাকি পুরনো অধরাই থেকে গেল এদিনের বৈঠকে। কেন্দ্রীয় নির্দেশে ২০ সদস্যের নির্বাচন পরিচালন কমিটি গঠন করেছে। তার প্রথম বৈঠকই ছিল বৃহস্পতিবার।গত লোকসভা নির্বাচনে জয় পাওয়া ১৮টি আসন। এমনকি, উপনির্বাচনে হেরে যাওয়া আসানসোল এবং তৃণমূলে ফিরে যাওয়া অর্জুন সিংহের ব্যারাকপুরও।বিজেপি সূত্রে আর জানা গিয়েছে, অনেকেই প্রার্থী হতে চেয়ে রাজ্য নেতাদের কাছে ব্যক্তিগত ভাবে আর্জি জানিয়েছেন। অনেক জেলা নেতৃত্বও তাঁদের চাহিদার কথা জানিয়েছে।

বিজেপি সূত্রের খবর,প্রার্থী হতে চেয়ে বেশি আগ্রহ আরামবাগ, দক্ষিণ মালদহ, কৃষ্ণনগর আসনের জন্য। বারাসত আসনের জন্যও অনেকের আগ্রহ। বৈঠকে হাজির নেতাদের থেকে আগ্রহীদের নাম সংগ্রহ করা হয়েছে বৃহস্পতিবার। তবে শুভেন্দু কোনও নামের তালিকা জমা দেননি বলেই জানা গিয়েছে।
সেই সঙ্গে এটাও ঠিক হয়েছে রাজ্যের নির্বাচন কমিটি প্রতিটি আসনের জন্য একাধিক নামের তালিকা দেবে। তার মধ্যে রাজ্য নেতারা আলোচনা করে ঠিক করবেন সেই তালিকায় নামের ক্রম কেমন হবে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top