June 18, 2024 11:06 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 18, 2024 11:06 am

৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

BJP All India President JP Nadda resigned from Rajya Sabha:রাজ্যসভা থেকে পদত্যাগ করলেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে পি নড্ডা।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Won Rajya Sabha from Gujarat. So Jeta gave up the seat from Himachal. Because the seat won from Himachal was valid till April this year.

দেশ

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

গত ফেব্রুয়ারি মাসে রাজ্যসভার বেশ কিছু আসনে নির্বাচন হয়ে গেল। পশ্চিমবঙ্গ থেকে তৃণমূল কংগ্রেসের চারজন সদস্য রাজ্য সভায় যেমন গেছে তার পাশাপাশি রাজ্যের বিরোধী দল বিজেপির ও একজন সদস্য সরাসরি বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভায় বিজয়ী হন।গুজরাট থেকে রাজ্যসভায় জিতেছে। তাই হিমাচল থেকে জেতা আসন ছেড়ে দিলো। কারণ হিমাচল থেকে জেতা আসনের মেয়াদ ছিলো এইবছর এপ্রিল মাস পর্যন্ত।

প্রসঙ্গত , গত ২১শে ফেব্রুয়ারি রাজ্যসভার ফলফাল ঘোষণা হয়েছিল।৫৬টি আসনের মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছে ৪১টি আসনেই প্রার্থীরা।২০টি আসন বিজেপির ,কংগ্রেসের ৬জন, তৃণমূল কংগ্রেসের ৪জন, ওয়াই এস আর, কংগ্রেসের ৩জন, আর জে ডি এবং বি জে ডি থেকে ২জন এবং এনসিপি শিবসেনা, বি আর এস, এবং জে ডি ইউ থেকে একজন করে প্রার্থী জয়ী হয়েছেন।গেরুয়া ঝড়ে উড়ে গেলে ইন্ডিয়া জোটের শরিকরা।

পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসের তিন প্রার্থীর সুস্মিতা দেব, সাগরিকা ঘোষ, মমতা ঠাকুর এবং মহম্মদ নাদিমুল হকের নাম রয়েছে এই তালিকায়। পশ্চিমবঙ্গ থেকে বিজেপি প্রার্থী সমীক ভট্টাচার্যকে (বিজেপি) বিজয়ী ঘোষণা করা হয়েছে। মধ্যপ্রদেশের বিজেপি প্রার্থী তথা কেন্দ্রীয় মন্ত্রী ড.এল. মুরুগান, বাল্মীকি ধাম আশ্রমের প্রধান উমেশ নাথ মহারাজ, কিষাণ মোর্চার সহ-সভাপতি বংশীলাল গুর্জার, মধ্যপ্রদেশ বিজেপি মহিলা শাখার সভাপতি মায়া নারোলিয়া এবং কংগ্রেসের অশোক সিং বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

গুজরাট বিজেপি সভাপতি জেপি নাড্ডা ছাড়াও রাজস্থান থেকে কংগ্রেসের সোনিয়া গান্ধী ছাড়াও বিজেপির চুন্নিলাল গারাসিয়া এবং মহারাষ্ট্র থেকে, বিজেপির মেধা কুলকার্নি এবং অজিত ঘোপচাড়ে, শিবসেনার মিলিন্দ দেওরা, প্রফুল প্যাটেল ,কিষাণ মোর্চার সহ-সভাপতি বংশীলাল গুর্জার, মধ্যপ্রদেশ বিজেপি মহিলা শাখার সভাপতি মায়া নারোলিয়া এবং কংগ্রেসের অশোক সিং,
ওড়িশার কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব, বিজেডি-র দেবাশীষ সামন্ত এবং শুভাশীষ খুটিয়াকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। অন্ধ্র প্রদেশের তিনটি আসনই জিতেছেন ওয়াইএসআর কংগ্রেসের জি বাবু রাও, ওয়াইভি সুব্বা রেড্ডি এবং এম রঘুনাথ রেড্ডি। তেলেঙ্গানায় কংগ্রেসে প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top