June 19, 2024 1:51 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 1:51 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Bidhannagar : সরকারি ফুটপাতের উপর বেআইনি ভাবে লিফ্ট বসানো হচ্ছে, মেয়রের নির্দেশে কাজ বন্ধ

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#illegally# #installed# #Lifts# #at# #Bidhannagar

Lifts are being installed illegally on government footpaths, the work is stopped on the orders of the mayor

কলকাতা

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : ফুটপাতে বাড়ির লিফ্ট! এও আবার হয়, সল্টলেকের বি জে ব্লকের ঘটনা। সরকারি ফুটপাতের উপরে বাড়ির লিফ্ট। বাড়ির তিনতলায় পৌঁছানোর জন্যে এই লিফ্ট। বসানো হয়েছে লিফ্টের চ্যানেলের কাঠামো। এলাকাটি পড়ছে বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তীর ওয়ার্ডের অধীনে। লিফ্টের কাঠামো খুলে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান মেয়র কৃষ্ণা। প্রশ্ন উঠছে কিভাবে ব্যক্তিগত বাড়ির লিফ্ট সরকারি জায়গায় বসানো যায় ? এই প্রশ্ন স্থানীয়দেরও। তবে যারা লিফ্ট বানানোর তোড়জোড় শুরু করেছেন তাদের প্রশ্ন করা হলে উত্তর দিতে রাজি হন না।

ফুটপাত দখলের অভিযোগ প্রায়শই শোনা যায়। ফুটপাত জুড়ে ব্যবসাও চলছে অনেক জায়গায়। তবে লিফ্ট ফুটপাতের উপর এটা অবশ্য নতুন। সরকারি জায়গায় ব্যক্তিগত কিছুই করা যায় না। যা বেআইনি।  তবে পুরসভার পক্ষ থেকে লিফ্টের কাঠামো বা খাঁচাটি খোলার নির্দেশ দিলেও এখনও সেটি করা হয়নি। ওই আবাসিকদের বললে তারা জানায়, খুলে নেওয়া হবে। বিনা অনুমতিতে এই কাজ করা হয়েছে। যা বেআইনি। না খুললে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

পুরসভা থেকে জানা যাচ্ছে, যেখানে ওই লিফ্টের কাঠামো বসানো হয়েছে, তার ঠিক নীচ দিয়ে নিকাশির লাইন গেছে। লিফ্ট বসানোর কারণে সেই লাইনের কোনও ক্ষতি হয়েছে কি না, তা নিয়েও চলছে জল্পনা।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top