May 24, 2024 9:20 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 24, 2024 9:20 pm

১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Bhupatinagar blast investigation: ভূপতিনগরে আক্রান্ত এনআইএ আধিকারিককে ১১ এপ্রিল রাজ্য পুলিশের তলব

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

The state police summoned the NIA officer who was injured in Bhupatinagar on April 11

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: ভূপতিনগরে আক্রান্ত এনআইএ আধিকারিককে ১১ এপ্রিল ভূপতিনগর থানায় হাজিরা দেওয়ার নির্দেশ দিল রাজ্য পুলিশ। পাশাপাশি কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার আধিকারিকদের বলা হয়েছে ওই দিন ভাঙচুর হওয়া গাড়িটি নিয়ে আসার জন্য। রাজ্য পুলিশের পক্ষ থেকে ওই গাড়িটির ফরেন্সিক পরীক্ষা করা হবে বলে সূত্রে খবর।

গত শনিবার পূর্ব মেদিনীপুরের ভূপতিনগর থেকে তৃণমূলের দুই স্থানীয় নেতাকে গ্রেপ্তার করেছে এনআইএ। সে সময়ে একাংশ ইট পাটকেল ছুঁড়েছে কেন্দ্রীয় সংস্থার গাড়িতে। অভিযোগ তৃনমূলের লোকেরায় এই হামলা করেছে।

২০২২ সালে তৃণমূল নেতা রাজকুমার মান্নার বাড়িতে বিস্ফোরণ হয়। মান্নার সঙ্গে আহত হন তৃণমূলেরই বিশ্বজিৎ গায়েন ও বুদ্ধদেব মান্না। ২০২২’র ৩ ডিসেম্বর রাজ্য পুলিশ এফআইআর দায়ের করলেও বিস্ফোরক আইনের ধারা ছিল না। ২০২৩’র ২১ মার্চ বিস্ফোরক আইন যুক্ত হয় হাইকোর্টের নির্দেশ। আদালতেই এনআইএ তদন্তের আবেদন জমা পড়েছিল। ২০২৩’র ৪ জুন তদন্ত শুরু করে এনআইএ। এনআইএ‘র সূত্রে খবর, তদন্তের স্বার্থে বলাই, মনোব্রত সহ ৮ জনকে নোটিশ দেওয়া হয়েছিল। এরা কেউ যোগাযোগ না করায় আটক করা হয়। পরে ভূপতিনগর থানা নিয়ে যাওয়ার পরে অভিযুক্ত দুজনকে কলকাতা নিয়ে যাওয়া হয়।

ভূপতিনগর কাণ্ডে ধৃত বলাই মাইতি এবং মনোব্রত জানা বিস্ফোরণের মূল মাথা। জাতীয় তদন্ত সংস্থা এনআইয়ের পক্ষ থেকে এমনই দাবি করা হয়েছে। তাঁদের আদালতেও পেশ করা হয়েছে। রবিবার এনআইএ-বিজেপি যোগের অভিযোগ তুলেছেন তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি। জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)‘র আধিকারিকদের বিরুদ্ধে দায়ের হয়েছে পালটা এফআইআর। হামলার জন্য দায়ের আগের এফআইআর’র ভিত্তিতে কোনও গ্রেপ্তারি নেই। ভূপতিনগর তল্লাশি নিয়ে ফের আরোপ পাল্টা আরোপে মগ্ন হয়েছে রাজ্য ও কেন্দ্র

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top