June 19, 2024 12:42 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:42 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Bhagavad Gita: অস্ট্রেলিয়ান সংসদে এই প্রথম, গীতা হাত রেখে শপথ বাঙালি সেনেটরের

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#Australian# #parliament# #oath# #Geeta# #bengali# #senator

For the first time in the Australian parliament, Geeta took the oath of a Bengali senator

বিদেশ

 দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : আমরা আগেও দেখেছি, প্রধানমন্ত্রী হওয়ার আগে ইয়র্কশায়ারের সাংসদ ছিলেন ঋষি সুনাক। সাংসদ পদে শপথ গ্রহণ করার সময়, গীতার ওপর হাত রেখে শপথ নেন তিনি।  সেই ছবি আবারও পুনরাবৃতি দেখা গেল অস্ট্রেলিয়ায়। অস্ট্রেলিয়ান সংসদে গীতা ছুঁয়ে শপথ এক বাঙালি সেনেটরের। ভারতীয় বংশোদ্ভূত বরুণ ঘোষ মঙ্গলবার অস্ট্রেলিয়ার সেনেটর পদে শপথ নেন। শপথ নেওয়ার সময় তাঁর এক হাতে ছিল গীতা। অন্য হাতে ছিল শপথবাক্যের কাগজ। এমন ঘটনা অস্ট্রেলিয়ার ইতিহাসে প্রথম।

কে এই বরুণ ঘোষ ? প্রশ্নটা যথার্থ, তাহলে উত্তর হলো যে, অস্ট্রেলিয়ার পার্থে থাকেন বরুণ ঘোষ। ১৭ বছর বয়স থেকেই অস্ট্রেলিয়ার নিবাসী তিনি। পেশায় তিনি আইনজীবী। তাঁর ডিগ্রি আছে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার কলা বিভাগে ও আইনে। পরে কেমব্রিজে আইন নিয়ে পড়াশোনা করেন তিনি। অস্ট্রেলিয়ার লেবার পার্টিতে যোগ দিয়ে রাজনীতির কেরিয়ার শুরু করেন তিনি।

সেনেটর বরুণ ঘোষের প্রশংসা করেন প্রধানমন্ত্রী ও বিদেশমন্ত্রীরও। ভগবত গীতায় শপথ পাঠ করা নিয়ে সেনেটর বরুণ ঘোষের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী তাঁর এক্স হ্যান্ডেলে। এছাড়া বিদেশমন্ত্রী তাঁর এক্স হ্যান্ডেলে নতুন সেনেটর রূপে বরুণ ঘোষকে স্বাগত জানান।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top