May 22, 2024 5:25 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 22, 2024 5:25 pm

৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Bengaluru Cafe Blast update : তিনজন জঙ্গি এসেছিল কলকাতায়, দাবি করলেন গোয়েন্দারা

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Not two, but three IS militants came to Kolkata! claimed NIA

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক: কলকাতায় এসেছিল মোট তিনজন জঙ্গি। বেঙ্গালুরু রামেশ্বরম কাফের বিস্ফোরণের ঘটনায় অভিযুক্ত তিন সন্দেহভাজন জঙ্গি। গোয়েন্দা সূত্রের দাবি, তৃতীয় জনের নাম মুজাম্মিল শরিফ। বিস্ফোরণের ঘটনায় মুজাম্মিল শরিফকেই চেন্নাই থেকে প্রথম গ্রেফতার করেছিল এনআইএ। এ রাজ্যে এসে আবদুল মতিন ও মুসাভির হুসেনদের আত্মগোপনের প্রয়োজনীয় টাকা তুলে দিয়েছিল মুজাম্মিল। তারপর সে ফিরে গিয়েছিল।তারপরেই গ্রেফতার হয় সে। মুজাম্মিলের কাছ থেকেই বাকি দুজনের কথা জানা গিয়েছিল বলেও গোয়েন্দা সূত্রের দাবি।

সাতদিন রাঁচিতে থাকার পর গত ২১ মার্চ যখন দুই জঙ্গি আবদুল মতিন ও মুসাভির হুসেন কলকাতায় ফিরে আসে, সেদিনই বেঙ্গালুরু থেকে আইএস জঙ্গি সংগঠনের আর একজন মুজাম্মিল শরিফ কলকাতায় এসে ধর্মতলা অঞ্চলে তাদের সঙ্গে দেখা করে। প্রত্যেকদিনের খরচ চালানো ও পরবর্তী সময়ে আরও কিছু নাশকতামূলক পরিকল্পনার জন্য এক লক্ষ টাকা দু’জনের হাতে তুলে দেয়। বেঙ্গালুরুতে বিস্ফোরণের তদন্তে ধৃত দুই জঙ্গিকে জেরা করে চাঞ্চল্যকর তথ্য পেয়েছে এনআইএ। বেঙ্গালুরুর কাফেতে বিস্ফোরণের জন্য বিস্ফোরক এই মুজাম্মিল তুলে আবদুল ও মুসাভিরদের হাতে।

ক্যাফে বিস্ফোরণের ঘটনায় ২৭ মার্চ মুজাম্মিল শরিফকে এনআইএ গ্রেপ্তার করে। তাকে জেরা করেই বাকি দুজনের নাম উঠে আসে। এরপর বেঙ্গালুরু থেকে এনআইএ-র টিম এই মাসের প্রথম সপ্তাহে কলকাতায় এসে দুই জঙ্গির সন্ধানে তল্লাশি শুরু করে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top