May 27, 2024 6:09 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 27, 2024 6:09 pm

১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Bengal’s lost varieties of cuisine:বাংলার হারিয়ে যাওয়া রকমারি রান্না মিলবে রামরাজাতলায়

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Bengal’s lost varieties of cuisine will be found in Ramrajatala

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

বাংলার ঐতিহ্যপূর্ণ এবং হারিয়ে যাওয়া রান্নার স্বাদ এবার পাওয়া যাবে ঘরে বসে অনলাইন এর মাধ্যমে এবং সরাসরি সংস্থার টেক অ্যাওয়ে কাউন্টার থেকে। বাংলার রকমারি রান্না এবার বাড়ি বাড়ি পৌঁছে দিতে এই অভিনব উদ্যোগ নিয়েছে হাওড়ার রামরাজাতলার ‘জয়তী দা কুলিনারি’
এই খাদ্য বিক্রেতা সংস্থার উদ্যোগে রামরাজাতলা রামচরণ শেঠ রোডে ঐতিহ্যবাহী রামমন্দিরের সান্নিকটে বাংলা নববর্ষে শুরু হল ‘জয়তী দ্যা কুলিনারি রেস্টুরেন্ট ও টেক অ্যাওয়ে কাউন্টার।

উদ্বোধন করেন হাওড়া আদালতের মুখ্য সরকারি কৌশলী সোমনাথ ব্যানার্জি। এছাড়া উপস্থিত ছিলেন বহু বিশিষ্ট মানুষ। মূল উদ্যোক্তা জয়তী ভট্টাচার্য বলেন, তারা দীর্ঘদিন ধরে ক্যাটারিং সার্ভিস দিয়ে আসছেন। তাতে দেখা গেছে বাংলার পুরনো রান্নার অর্ডার অনেক বেশি আসে। অথচ অনলাইন অথবা অন্য মাধ্যমে যে সমস্ত সংস্থা ফুড ডেলিভারি করে তাদের কাছে অতটা পাওয়া যায় না। তাই চিংড়ি মাছের মালাইকারি থেকে ভেটকির রকমারি খাবার অথবা মটন বা চিকেনের ভিন্ন স্বাদের খাদ্য অথবা কচু শাকের ঘন্ট সহ নানা রকমারি পুরনো স্বাদের নিরামিষ রান্না যাতে সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া যায় তাই তারা এই এই ফুড স্টল চালু করেছেন। যেখান থেকে সরাসরি ক্রেতারা খাবার কিনতে পারবেন পাশাপাশি অনলাইনের মাধ্যমেও বাড়ি বাড়ি সেই খাবার পৌঁছে দেওয়া হবে।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top