June 19, 2024 1:21 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 1:21 am

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Bangladesh Prime Minister: জার্মানিতে নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে পৌঁছলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Bangladesh Prime Minister Sheikh Hasina arrived to attend the security conference in Germany.

বিদেশ

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

মিউনিখ নিরাপত্তা সম্মেলন MSC ২০২৪-এ যোগ দিতে তিন দিনের সরকারি সফরে বৃহস্পতিবার জার্মানিতে পৌঁছলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জার্মানির মিউনিখ নিরাপত্তা সম্মেলন MSC প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বিমানে বিকেল ৪টা ৩৪ মিনিটে জার্মানির মিউনিখের মুনচেন ফ্রাৎস জোসেফ স্ট্রস বিমানবন্দরে পৌঁছান।জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এর আগে বেলা ১১টায় প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জার্মানির উদ্দেশে ছেড়ে যায় ফ্লাইটটি। টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর এটা শেখ হাসিনার প্রথম বিদেশ সফর।

আগামী ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি দুদিন মিউনিখে থাকবেন প্রধানমন্ত্রী। নিরাপত্তা সম্মেলনের ফাঁকে তিনি জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজ, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট ও ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডারিকসনের সঙ্গে বৈঠক করবেন।মিউনিখে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

নিরাপত্তা সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির বৈঠক হওয়ার কথা রয়েছে। গতকাল বুধবার বাংলাদেশের বিদেশমন্ত্রী হাছান মাহমুদ সাংবাদিক সম্মেলনে একথা জানিয়েছেন।জার্মানি থেকে আগামী ১৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশে রওনা দেবেন

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top