May 29, 2024 8:47 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 29, 2024 8:47 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Bangladesh Gas cylinder explos গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, অনেকের অবস্থা আশঙ্কা জনক। মহিলা শিশুসহ ৩৪ জন হাসপাতালে চিকিৎসাধীন

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Gas cylinder explosion in Gazipur, many are in critical condition, 34 people including women and children are under treatment in hospital due to burns: Health Minister

বাংলাদেশ

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

বুধবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে গাজীপুর কালিয়াকৈর উপজেলার তেলিচালা এলাকায়। অগ্নিদগ্ধদের মধ্যে রয়েছেন ফারজানা আক্তার, মহিদুল ইসলাম, শিশু নিরব, নারগিস আক্তার, জহিরুল ইসলাম, শিল্পি আক্তার, শিশু নূর নবী, শাপলা বেগম, মো. সোলাইমান, মো. আকাশ, কুটি মিয়া, সুমন মিয়া, মোতালেব হোসেন।

এলাকাবাসী ও পুলিশ জানায়, তেলিরচালা টপস্টার কারখানার পাশে শফিকুল ইসলাম নামে এক ব্যবসায়ী শ্রমিককলোনি তৈরি করে ভাড়া দিয়েছেন। তার বাড়িতে থাকা সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে গেলে পাশের দোকান থেকে তিনি নতুন গ্যাস সিলিন্ডার কিনে নিয়ে আসেন। বাড়িতে সেটি লাগানোর সময় সিলিন্ডারের চাবি খুলে গিয়ে পাশের চুলা থেকে আগুন ধরে যায়। তখন তিনি গ্যাস সিলিন্ডারটি ছুড়ে মারেন বাইরে। এসময়ে আশপাশে থাকা শিশু, নারী ও পথচারীর শরীরে আগুন ছড়িয়ে পড়ে। এতে অন্তত ৩৪ জন দগ্ধ হন। এ সময় আশপাশের লোকজন আগুন নিভিয়ে তাদের উদ্ধার করে কোনাবাড়ী এলাকার কয়েকটি হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে তাদের ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়।

স্থানীয় বাসিন্দা দুলাল মিয়া জানান, তাদের পাশের বাড়িতে একটি গ্যাস সিলিন্ডার লিকেজ হয়। আর এ খবর শুনে সেটি দেখতে আশপাশের লোকজন সেখানে জড়ো হতে থাকে। এক পর্যায়ে গ্যাসে আগুন ধরে গেলে লোকজনের শরীরে ছড়িয়ে পড়ে। এতে অন্তত ২৫ থেকে ৩০ জন দগ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।বাড়ির মালিক শফিকুল ইসলাম জানান, সিলিন্ডার বিস্ফোরণ হয়নি। সিলিন্ডারে ত্রুটি থাকার কারণে গ্যাস বের হতে থাকে। হঠাৎ পাশের চুলা থেকে সিলিন্ডারে আগুন ধরে যায়।কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউসার আহমেদ বলেন, সিলিন্ডারের লিকেজ থেকেই তাদের শরীরে আগুন ধরে যায়। আহতদের সরকারি সহযোগিতা দেয়া হবে বলেও আশ্বাস দেন তিনি।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top