June 19, 2024 1:42 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 1:42 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Bangladesh ,Food Safety Authority American coffee brand from Ohio: ধানমন্ডির ক্রিমসন কাপ কফিশপকে ৩ লাখ টাকা জরিমানা

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

The Bangladesh Safe Food Authority fined Dhanmondi’s Crimson Cup Coffeeshop 3 lakh for not having a certificate, keeping unsanitary food and without importer’s information.
As part of raids on restaurants in Dhaka, the Food Safety Authority raided the Dhaka outlet of Crimson Cup Coffee, a famous American coffee brand from Ohio.

বাংলাদেশ

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:সনদ না থাকা, অপরিচ্ছন্ন এবং আমদানিকারকের তথ্যবিহীন খাদ্য মজুদ রাখার অভিযোগে ধানমন্ডির ক্রিমসন কাপ কফিশপকে তিন লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।
ঢাকার রেস্টুরেন্টগুলোতে অভিযানের অংশ হিসেবে আমেরিকার ওহাইওর বিখ্যাত কফি ব্র্যান্ড ক্রিমসন কাপ কফি’র ঢাকা আউটলেটে অভিযান চালিয়েছে নিরাপদ খাদ্য কতৃপক্ষ।

ঢাকার রেস্টুরেন্টগুলোতে অভিযানের অংশ হিসেবে আমেরিকার ওহাইওর বিখ্যাত কফি ব্র্যান্ড ক্রিমসন কাপ কফি’র ঢাকা আউটলেটে অভিযান চালিয়েছে নিরাপদ খাদ্য কতৃপক্ষ।

মঙ্গলবার ধানমন্ডির নাসিম স্কয়ারে অবস্থিত ক্রিমসন কাপ কফিশপে মোবাইল কোর্ট পরিচালনা করে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এসময় তারা এসব অনিয়ম দেখতে পান। তার পরেই আইনি পদক্ষেপ।

অভিযানে নেতৃত্ব দেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা।তিনি জানান, অভিযানকালে প্রতিষ্ঠানটির পরিবেশ অপরিচ্ছন্ন অবস্থায় পাওয়া যায়। ফ্রিজে যথাযথ লেবেলবিহীন এবং আমদানিকারকের তথ্যবিহীন প্রচুর খাদ্য মজুদ করতে দেখা যায়। এছাড়া, প্রতিষ্ঠানটি তাদের রেস্তোরাঁ নিবন্ধন সনদ, প্রিমিসেস লাইসেন্স, খাদ্যকর্মীদের স্বাস্থ্য সনদ ও পানি পরীক্ষার সনদ প্রদর্শনে ব্যর্থ হয়।

এ সব অপরাধে নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৩ লাখ টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।অভিযান পরিচালনাকালে ক্রিমসন কাপ কফিশপকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয়। এছাড়া নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়েছে বলেও জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা।

অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক মো. আসলাম ভূইয়া ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যদের একটি দল উপস্থিত ছিলেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top