June 19, 2024 1:39 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 1:39 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Bangladesh election: নির্বাচন কমিশনের করা মামলায় আওয়ামী লীগের সংসদ সদস্য মহিউদ্দিনের বিরুদ্ধে পরোয়ানা জারি

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Warrant issued against Awami League MP Mohiuddin in the case filed by the Election Commission.

বিদেশ

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

জাতীয় নির্বাচন কমিশনের আচরবিধি লঙ্ঘন করার অভিযোগ সংক্রান্ত মামলায় আদালতে গরহাজির চট্টগ্রাম-১০ ডবলমুরিং-পাহাড়তলী-খুলশী আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে আদালত। বৃহস্পতিবার আদালত অবমাননার মামলায় চট্টগ্রামের চতুর্থ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিনের আদালত গ্রেপ্তারি পরোয়ানার জারি করার নির্দেশ দেন।

প্রসঙ্গত,১৬ জানুয়ারি নির্বাচন কমিশনের করা মামলার শুনানিতে বিচারক মো. মহিউদ্দিনকে শাশুড়িরে হাজিরা নির্দেশ দিয়েছিলেন।কিন্তু তিনি আদালতে হাজির না হওয়ায় অভিযোগে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার নির্দেশ দেন।

সরকার পক্ষের আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আদালতে জানান বলেন, ‘সংসদ সদস্য মো. মহিউদ্দিন আদালতে গড় হাজির। আমরা সময়ের আবেদন করেছিলাম। যেহেতু সমন ফেরত এসেছে, তাই আইন অনুযায়ী গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত।’

মামলাকারীর মো. মহিউদ্দিনের পক্ষের আইনজীবী আবু সাঈদ আদালতে জানানসংসদ অধিবেশন চলছে। তাই তিনি (মহিউদ্দিন) ঢাকায় আছেন। তাঁর সঙ্গে কথা বলে পরবর্তী করণীয় নির্ধারণ করবেন।

মামলার বয়ান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণার সময় ২২ ডিসেম্বর এলাকার মসজিদে অনুদানের চেক বিতরণ করেন বলে অভিযোগ ওঠে আওয়ামী লীগে প্রার্থী মো. মহিউদ্দিনের বিরুদ্ধে। এ নিয়ে অভিযোগ দেন চট্টগ্রাম-১০ আসনের স্বতন্ত্র প্রার্থী মনজুর আলম। অভিযোগের পরিপ্রেক্ষিতে এ বিষয়ে নির্বাচনী অনুসন্ধান কমিটি তদন্ত করে। এরপর আচরণবিধি ভঙ্গের অভিযোগে মো. মহিউদ্দিনের বিরুদ্ধে মামলা করে নির্বাচন কমিশন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top