May 29, 2024 8:58 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 29, 2024 8:58 am

১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Bangladesh chittagong University Clashes: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের দফায় দফায় সংঘর্ষ।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Clashes between locals and students of Chittagong University.

বাংলাদেশ

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী শুক্রবার বিকেল সাড়ে তিনটে নাগাত পূর্ববিরোধের সমঝোতা করতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয়রা বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট থেকে জিরো পয়েন্টের মাঝামাঝি রেলক্রসিং এলাকায় জড়ো হয়। এ সময় স্থানীয়রা ৪ শিক্ষার্থীকে মারধর করে। লাঠিসোটা হাতে শিক্ষার্থী পরিচয় পেলেই মারতে তেড়ে আসতে শুরু করে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘটনাস্থলে গেলে দুইপক্ষ মুখোমুখি অবস্থান নেয় বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট এলাকায়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেটে রাস্তা অবরোধ করে টায়ারে আগুন ধরিয়ে দেয় স্থানীয়রা। এতে যান চলাচল কিছুক্ষণ বন্ধ থাকে। দীর্ঘ যানজট সৃষ্টি হয়। পরে আওয়ামী লীগের এক নেতার হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণ আসে।

পহেলা রমজানে ক্যাম্পাসে ছাত্রলীগের সঙ্গে স্থানীয়দের কথা কাটাকাটির জেরে একটি দোকান ভাঙচুর করে শিক্ষার্থীরা। মঙ্গলবার (১২ মার্চ) রাতেই উভয়পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়।। পরে বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বিষয়টি জানালে একটি তদন্ত কমিটি গঠন করে। কিন্তু কোনো সুরাহা না করায় আজও উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

এ বিষয়ে সহকারী প্রক্টর রোকন উদ্দিন বলেন, ‘পুলিশ প্রশাসন নিয়ে প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে উপস্থিত রয়েছে। আমরা জানতে পেরেছি যে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীকে মারধর করা হয়েছে। আমরা সবার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। সংঘর্ষের ঘটনা এড়াতে প্রশাসন তৎপর রয়েছে। প্রথম পরিস্থিতি উত্তপ্ত থাকলেও পরে শান্ত হয়ে যায়। তবে উভয়পক্ষের মধ্যে ক্ষোভ এখনও রয়ে গেছে।’

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top