June 17, 2024 2:24 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 17, 2024 2:24 am

৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Astrology : হনুমানের পঞ্চমুখি ছবি বসিয়ে বাড়িতে বিপদ ডেকে আনছেন না তো!

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp
#five-faced# # image# #of# #Hanuman

You are not bringing danger to the house by placing the five-faced picture of Hanuman!

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক : শাস্ত্র মতে কঠিন সময়ে অথবা সংকটে পড়লে সাহায্য করেন রামভক্ত হনুমান। ভক্তদের সমস্ত কষ্ট দূর করার দরুন তাঁকে সঙ্কটমোচন বলা হয়। তাই শনির দশা কাটাতে এবং বিপদ থেকে এড়িয়ে চলার জন্য মঙ্গলবারে হনুমানজি আরাধনার পরামর্শ দেওয়া হয়।


জ্যোতিষ শাস্ত্র মতে, ঘরে হনুমানের পঞ্চমুখী ছবি রাখলে পরিবারের সকলের সমস্যা দূর হয়। তবে অনেকেই মনে করেন, বাড়িতে পঞ্চমুখী হনুমানের ছবি রাখা ঠিক কি না। কিন্তু, বিশেষজ্ঞদের মতে গৃহস্থের কল্যাণে হনুমানের পঞ্চমুখী ছবিই ঘরে রাখা দরকার। এই ছবি রাখলে বাড়ির সমস্ত সমস্যা দূর হয় এবং নেতিবাচক শক্তি চলে যায়।


অনেকেই হয়তো জানেন না যে পাঁচটি মুখের আলাদা তাত্পর্য রয়েছে। যেমন পূর্ব দিকে ভগবান হনুমানের বানরের মুখ যা শত্রুদের উপর বিজয় প্রদান করে। পশ্চিম দিকে ঈশ্বরের গরুড় মুখ যা জীবনের বাধা এবং ঝামেলা দূর করে। উত্তর দিকে ভগবান হনুমানের বরাহা মুখ যা খ্যাতি এবং শক্তির কারণ হিসাবে বিবেচিত হয়। দক্ষিণ দিকে সিংহ মুখ যা জীবন থেকে ভয় দূর করে। আকাশের দিকে ভগবানের একটি ঘোড়া মুখ রয়েছে যা ব্যক্তির ইচ্ছা পূরণ করে।


তবে জেনে রাখা ভালো যে এই ছবিটি সঠিক জায়গায় বসালেই সংসারে সুখ সাচ্ছন্দ্য বজায় থাকবে। এই ছবিটি বাড়ির মূল প্রবেশদ্বারে রাখা সবচেয়ে শুভ বলে মনে করা হয়। এই স্থানে ছবি রাখলে যে কোনও ধরনের অশুভ শক্তি ঘরে প্রবেশ করতে পারে না। বাস্তুশাস্ত্র মতে, বেশিরভাগ নেতিবাচক শক্তি দক্ষিণ দিক থেকে আসে। এই দিকে পঞ্চমুখী হনুমানের ছবি রাখলে ঘরে সুখ-সমৃদ্ধি আসে। বাড়ির দক্ষিণ-পশ্চিম কোণে পঞ্চমুখী হনুমানের ছবি রাখলে সব ধরনের বাস্তু দোষ দূর হয়।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top