June 19, 2024 12:48 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

June 19, 2024 12:48 pm

৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

Assembly session,CAG প্রকাশিত রিপোর্ট নিয়ে মমতার সরকারকে চাপে ফেলতে সরব বিজেপি, ধুন্ধুমার বিধানসভায়

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Lop Subvendu Adhikari along with BJP MLAs created a ruckus in the state assembly. They demand that the assembly should be allowed to discuss the theft of 2 lakh crore rupees.

রাজ্য

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

মঙ্গলবার রাজ্য বিধানসভায় ধুন্ধুমার ফেলে দিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বিজেপির বিধায়করা। তাঁদের দাবি, ২ লক্ষ কোটি টাকা চুরি নিয়ে আলোচনা করতে দিতে হবে বিধানসভায়।

ক্যাগ রিপোর্টকে হাতিয়ার করে, বারবার সড়ক হয়েছিল বিজেপি। এর আগেও ক্যাগ রিপোর্টকে হাতিয়ার করে কেন্দ্রে মনমোহন সরকারের বিরুদ্ধে ১ লক্ষ ৭৬ হাজার কোটি টাকার দুর্নীতির অভিযোগ তুলেছিল বিজেপি। পরে যদিও সেই দুর্নীতি প্রমাণ করা যায়নি। সাম্প্রতিক ক্যাগ রিপোর্টকে অস্ত্র করে এবার বাংলাতেও অনেকটা সেই কায়দাতেই চুরির অভিযোগ তুলতে শুরু করেছেন রাজ্যের বিরোধী দল বিজেপি।

কিছুদিন আগে স্টেট ফাইনান্সিয়াল রিপোর্টে ক্যাগ ( কম্প্রট্রোলার অ্যান্ড অডিটরস জেনারেল- CAG) জানিয়েছে, ২০০২-০৩ আর্থিক বছর থেকে ২০২০-২১ আর্থিক বছর পর্যন্ত ২ লক্ষ ২৯ হাজার কোটি টাকা খরচের হিসাব তারা পায়নি। অর্থাত্‍ কেন্দ্র বিভিন্ন খাতে যে অর্থ বরাদ্দ করেছে, তার খরচের যথাযথ হিসাব রাজ্য সরকার এই স্বশাসিত রাষ্ট্রীয় অডিট সংস্থাকে দেয়নি। যে সময়ের কথা বলছে ক্যাগ, তার মধ্যে বাম জমানার বছর রয়েছে। তার পর ছিল ত়ৃণমূল সরকার।

মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য, বাম জমানার খরচের হিসাব নিয়ে এখন কেন প্রশ্ন তুলছে ক্যাগ। দুই, তাঁর সরকার সমস্ত ইউটিলাইজেশন সার্টিফিকেট দিয়েছে। নইলে বিভিন্ন প্রকল্প খাতে একের পর কিস্তির টাকা এল কী করে! ক্যাগের এই রিপোর্টের নেপথ্যে গভীর ষড়যন্ত্র ।

অধিবেশন শুরু হতেই বিধানসভায় এ নিয়ে তুলকালাম ফেলে দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বিজেপি বিধায়করা। তাঁদের দাবি, এই বিষয়টি বিধানসভায় মুলতবি প্রস্তাব এনে আলোচনা করতে হবে। তাতে অনুমতি দেননি স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তার পর স্লোগান তুলতে তুলতে কক্ষ থেকে বেরিয়ে যান বিজেপি বিধায়করা। বিধানসভার সিঁড়িতে বসে তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেন।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top