May 26, 2024 9:07 am

১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

May 26, 2024 9:07 am

১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

Arvind Kejriwal 10 days ED custody: আবগারি দুর্নীতির কিং পিন অরবিন্দ কেজরিওয়াল! ১০দিন ইডি হেফাজতের নির্দেশ।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Arvind Kejriwal Excise corruption king pin! 10 days ED custody order.

দ্যা হোয়াইট বাংলা ডিজিটাল ডেস্ক:

শুক্রবার কেজরিওয়ালকে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে তোলা হয়েছিল।
আদালতে ইডির তদন্তকারীরা দাবি, করেন এই ২০২১-২২এর আবগারি দুর্নীতির মূল অভিযুক্ত অরবিন্দ কেজরিওয়াল।একইসঙ্গে আবগারি কেলেঙ্কারির মূল ষড়যন্ত্রকারী বলেও তকমা দেওয়া হয়।একইসঙ্গে এএসজি এসভি রাজু আদালতে আবেদন করেন যাতে কেজরিওয়ালকে ১০দিনের হেফাজত আবেদন।

ইডির অভিযোগ, এই আবগারি নীতি এমনভাবে দিল্লি সরকার তৈরি করে যাতে ঘুষ দেওয়ার রাস্তা খুলে যায়। দিল্লি সরকারের এই চোরা লেনদেনে বিজয় নাইয়ার মিডলম্যান হিসেবে কাজ করে বলে ইডির তরফে আদালতে তুলে ধরা হয়।কে এই বিজয় নাইয়ার ? ইডির মতে,কেজরিওয়ালের প্রতিবেশী বিজয়ই বড়সড় লেনদেনের মধ্যমণি।ইডি আদালতে তুলে ধরে পঞ্জাব নির্বাচনের সময় কেজরিওয়াল ১০০কোটি টাকা ঘুষ চান।ইডির অভিযোগ, এই আবগারি নীতি এমনভাবে দিল্লি সরকার তৈরি করে যাতে ঘুষ দেওয়ার রাস্তা খুলে যায়। দিল্লি সরকারের এই চোরা লেনদেনে বিজয় নাইয়ার মিডলম্যান হিসেবে কাজ করে বলে ইডির তরফে আদালতে তুলে ধরা হয়।কে এই বিজয় নাইয়ার ? ইডির মতে,কেজরিওয়ালের প্রতিবেশী বিজয়ই বড়সড় লেনদেনের মধ্যমণি।ইডি আদালতে তুলে ধরে পঞ্জাব নির্বাচনের সময় কেজরিওয়াল ১০০কোটি টাকা ঘুষ চান।

কেজরিওয়ালের হয়ে আইনজীবি অভিষেক মনু সিংভির আদালতে জানান আমরা তথ্যের থেকে মূল বিষয়ে বেশি গুরুত্ব দিতে চাইছি। গ্রেফতার হলেই হেফাজতে পাওয়া যায়না। এই বিষয়ে আর্থিক তছরুপ আইনের ১৯নং ধারা মেনেই হেফাজতে পেতে হয়, যেখানে হেফাজতে পাওয়ার জন্য বেশ কিছু কঠিন শর্তের উল্লেখ আছে।গ্রেফতারের আদৌ প্রয়োজনীয়তা আছে কিনা সেটাই প্রাথমিক বিচার্য বিষয়। গ্রেফতারের ক্ষমতা থাকা মানেই গ্রেফতারের প্রয়োজন আছে, এমনটা নয়। আইনেই রয়েছে গ্রেফতারের ক্ষেত্রে প্রয়োজন আছে কিনা তার উপযুক্ত কারণ দর্শাতে হবে।

কেজরিওয়ালের গ্রেফতারি তে যে কারণ গুলি দেখানো হয়েছে তার বেশ কয়েকটির ক্ষেত্রে উপযুক্ত প্রয়োজনের উল্লেখ নেই। এমন কোনো তথ্যপ্রমাণ নেই যা তাঁকে গ্রেফতার না করলে পাওয়া যাবেনা। এই প্রথম কোন দলের প্রধান সহ চার শীর্ষ নেতাকে গ্রেফতার করা হল।

Facebook
Twitter
LinkedIn
Pinterest
Pocket
WhatsApp

Related News

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top